ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রেসক্লাবে ডেঙ্গু সচেতনতা ও বৃক্ষরোপন কর্মসূচি উদ্ধোধন

মেহেদী হাসান ডালিম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৩ ৪:১০:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৩ ৪:১০:৫৬ পিএম
প্রেসক্লাবে ডেঙ্গু সচেতনতা ও বৃক্ষরোপন কর্মসূচি উদ্ধোধন
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক: জাতীয় প্রেসক্লাবের উদ্যোগে ডেঙ্গু সচেতনতা ও পরিচ্ছন্নতা অভিযান এবং বৃক্ষরোপন কর্মসূচি পালন করা হয়েছে। শনিবার জাতীয় প্রেসক্লাবের বাগানে এ কর্মসূচির আয়োজন করা হয়।

পরে জাতীয় প্রেসক্লাবের সভাপতি সাইফুল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন - প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন, সিনিয়র সাংবাদিক ও কলামিষ্ট রাহাত খান, জাতীয় প্রেসক্লাবের সাবেক সভাপতি হাসান শাহরিয়ার,  সাংবাদিক আবেদ খান, সাংবাদিক মৃণাল কান্তি রায়, বাসসের ব্যবস্থাপনা পরিচালক আবুল কালাম আজাদ, সাংবাদিক এম আমানুল্লাহ, কবি হেলাল হাফিজ, প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক সৈয়দ আবদাল আহমেদ, খন্দকার শাহাদাত হোসেনসহ অন্যান্যরা। অনুষ্ঠান পরিচালনা করেন, প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক শাহেদ চৌধুরী।

সভাপতির বক্তব্যে সাইফুল আলম বলেন, ইথিওপিয়ার মতো জায়গায় যদি ১২ ঘন্টায় ৩২ কোটি গাছ মানুষ লাগাতে পারে, বাংলাদেশের ১৬ কোটি মানুষ কেন এক দিনে ৩২ কোটি গাছ লাগাতে পারবে না? আমাদের দেশে বনভূমি সাত পার্সেন্টে নেমে গিয়েছিল, যেখানে ২৫ পার্সেন্ট থাকা দরকার। এখন সেটা বারো ভাগে উন্নীত হয়েছে। আমরা যদি এক দিনে ৩২ কোটি গাছ লাগাই তাহলে আমাদের দূর্ণাম আরো  ঘুঁচে যাবে।

সাইফুল আলম ডেঙ্গু পরিস্থিতি নিয়ে বলেন, ডেঙ্গু যে পর্যায়ে গেছে তাকে কিছুটা হলেও নিয়ন্ত্রণ করা দরকার। আর সেটা নিজের ঘর থেকেই শুরু করতে হবে। সেই সূচনাটা জাতীয় প্রেসক্লাব করেছে। শুধুমাত্র বাগান বা অন্য জায়গায় না, প্রতিটি কক্ষ যেন এডিস মশা মুক্ত থাকে। সেই প্রয়াসটা আমাদের নিতে হবে। সভা শেষে জাতীয় প্রেসক্লাবের উদ্যোগে বাগানে বেশ কয়েকটি বৃক্ষ রোপন করা হয়।  

প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক ফরিদা ইয়াসমিন বলেন, জাতীয় প্রেসক্লাব প্রতিবছর বৃক্ষরোপন কর্মসুচী পালন করে। এ বছর একটু ব্যতিক্রম। এ বছর আমরা সিনিয়র সদস্যদের দিয়ে একটা করে গাছ লাগাবো। একজন সিনিয়র সাংবাদিকের পরামর্শে তা বাস্তবায়ন করছি।

 

রাইজিংবিডি/ঢাকা/০৩ আগস্ট ২০১৯/মেহেদী/নবীন হোসেন

ইউটিউব সাবস্ক্রাইব করুন