ঢাকা, বৃহস্পতিবার, ৪ আশ্বিন ১৪২৬, ১৯ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

সরকারের অনুমতি ছাড়াই চলছে অনেক বিদেশী অনুষ্ঠান

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৬ ৫:৫৩:৩৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৬ ৫:৫৫:৩৭ পিএম
সরকারের অনুমতি ছাড়াই চলছে অনেক বিদেশী অনুষ্ঠান
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক: বেসরকারি টিভি চ্যানেলে বিদেশি সিরিয়াল ও ডাবিং করা বিদেশি অনুষ্ঠান সরকারের অনুমতি নিয়ে চালাতে হয়, এটি অনেক ক্ষেত্রে পালন করা হচ্ছে না।

মঙ্গলবার সচিবালয়ে বেসরকারি টেলিভিশন মালিকদের সংগঠন অ্যাসোসিয়েশন অব টেলিভিশন চ্যানেল ওনার্সের (অ্যাটকো) সঙ্গে বৈঠকের শুরুতে তথ্যমন্ত্রী হাছান মাহমুদ এ কথা জানান।

তিনি বলেন, বেসরকারি টিভি চ্যানেলে বিদেশি সিরিয়াল ও ডাবিং করা বিদেশি অনুষ্ঠান সরকারের অনুমতি ছাড়া চালানো যায় না। ক্যাবল টেলিভিশন নেটওয়ার্ক পরিচালনা আইন অনুযায়ী সরকারের অনুমোদন লাগে। এছাড়া প্রচলিত আইন অনুযায়ী বিদেশি সিনেমা প্রচারের ক্ষেত্রে সেন্সর সনদপত্র নেয়ার বাধ্যবাধকতা রয়েছে। সেটি অনেক ক্ষেত্রেই পালন করা হচ্ছে না।

তিনি আরো বলেন, ‘আমরা এরিমধ্যে বাংলাদেশের গণমাধ্যমের স্বার্থে অনেকগুলো পদক্ষেপ নিয়েছি। সেই পদক্ষেপের কারণে সম্প্রচারের ক্ষেত্রে যে বিশৃঙ্খলা ছিল, সেখানে অনেকটা শৃঙ্খলা প্রতিষ্ঠিত হয়েছে। একই সঙ্গে বিদেশি চ্যানেলের মাধ্যমে যে বিজ্ঞাপন প্রচার করা হচ্ছিল, সেটি পুরোপুরি বন্ধ না হলেও অনেকটা নিয়ন্ত্রণে এসেছে। ক্যাবল অপারেটররা নিজস্ব চ্যানেলের মতো করে যে বিজ্ঞাপন প্রচার করত, সেটি বন্ধ হয়েছে। আমরা আশা করছি, সবার সম্মিলিত প্রচেষ্টায় ও সহযোগিতায় এখানে পরিপূর্ণ শৃঙ্খলা প্রতিষ্ঠিত করতে পারব।

মন্ত্রী বলেন, ডেঙ্গু পরিস্থিতি থেকে উত্তরণের লক্ষ্যে বাংলাদেশের সব টেলিভিশন চ্যানেল অত্যন্ত ভালো প্রচারণা চালাচ্ছে। এ প্রচারণা আরো কীভাবে কার্যকরভাবে করা যায়, সেগুলো আজ আলোচনা করা হবে।

এসময় প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা ইকবাল সোবহান চৌধুরী, তথ্য সচিব মো. আবদুল মালেক, বাংলাদেশ কমিউনিকেশন্স স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের (বিসিএসসিএল) চেয়ারম্যান শাহজাহান মাহমুদ, বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক এস এম হারুন অররশিদ, সময় টিভির ব্যবস্থাপনা পরিচালক আহমেদ জুবায়ের উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ ঢাকা/৬ আগস্ট ২০১৯/আসাদ/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন