ঢাকা, মঙ্গলবার, ১৪ মাঘ ১৪২৬, ২৮ জানুয়ারি ২০২০
Risingbd
সর্বশেষ:

ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ফুটবল টুর্নামেন্ট শুরু

এসকে রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২২ ৬:২৩:৫৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৩ ৯:০১:১৮ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) আয়োজনে এবং ওয়ালটন গ্রুপের পৃষ্ঠপোষকতায় ‘ওয়ালটন-ডিআরইউ মিডিয়া ফুটবল টুর্নামেন্ট-২০১৯’ শুরু হয়েছে।

বৃহস্পতিবার রাজধানীর ক্যাপ্টেন এম মনসুর আলী জাতীয় হ্যান্ডবল স্টেডিয়ামে টুর্নামেন্টের উদ্বোধন করেন কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক।

ডিআরইউর সভাপতি ইলিয়াস হোসেনের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ক্রীড়া পরিষদের সচিব মো. মাসুদ করিম ও পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান ওয়ালটন গ্রুপের নির্বাহী পরিচালক এফ এম ইকবাল বিন আনোয়ার ডন।

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক এ ধরনের ক্রীড়া প্রতিযোগিতা আয়োজনের জন্য ডিআরইউকে ধন্যবাদ জানান। তিনি বলেন, ‘এ ধরনের আয়োজনের মাধ্যমে পুরো সাংবাদিক পরিবারের একজনের সঙ্গে আরেকজনের হৃদ্যতা বাড়ে।’

খেলাধুলায় সবার সম্পৃক্ততার প্রয়োজনীয়তা তুলে ধরে মন্ত্রী বলেন, ‘আজকে গ্রামের মাঠগুলো পড়ে থাকে, কেউ খেলে না। দুঃখজনক, আমাদের তরুণ সমাজ বিভ্রান্ত হচ্ছে। এটি জাতীয় সমস্যায় রূপান্তরিত হয়েছে। খেলাধুলা- এসব বিষয় সমাধান আকারে ভূমিকা রাখতে পারে।’

এফ এম ইকবাল বিন আনোয়ার ডন বলেন, ওয়ালটন সব সময় চেষ্টা করে দেশের সব ধরনের স্পোর্টস সংশ্লিষ্ট সংগঠনের সঙ্গে কাজ করার। ডিআরইউর সঙ্গে এই হৃদ্যতা অনেক দিনের। আগামীতে এই সম্পর্ক আরো বাড়বে। জাতীয় ক্রীড়া পরিষদকেও ধন্যবাদ।

‘যেহেতু মাতৃতুল্য প্রধানমন্ত্রী মাদকের বিরুদ্ধে ও দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি ঘোষণা করেছেন, সেহেতু ওয়ালটন পরিবার চেষ্টা করছে, স্পোর্টসের সঙ্গে যত বেশি তরুণদের মধ্যে সম্পৃক্ত করতে পারব, তত বেশি মাদক থেকে তাদের দূরে রাখা সম্ভব হবে,’ বলেন এফ এম ইকবাল বিন আনোয়ার ডন। 

উদ্বোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ডিআরইউর সাধারণ সম্পাদক কবির আহমেদ খান। ক্রীড়া সম্পাদক শফিকুল ইসলাম শামীমের সঞ্চালনায় অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন- ডিআরইউর সহ-সভাপতি খোন্দকার কাওছার হোসেন, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ, দপ্তর সম্পাদক মো. জেহাদ হোসেন চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক মো. এমদাদুল হক খান, আপ্যায়ন সম্পাদক এইচ এম আকতার, কার্যনির্বাহী সদস্য খালিদ সাইফুল্লাহ, মোহাম্মদ নঈমুদ্দীন ও রাশেদুল হক।

উদ্বোধনী দিনের খেলায় জয় পেয়েছে বাংলাদেশ প্রতিদিন, বিটিভি, সংগ্রাম, ভোরের কাগজ, জনকণ্ঠ ও চ্যানেল ২৪। এবারের আসরে ৪০টি মিডিয়া হাউজ অংশ নিচ্ছে। ৪০ দল আটটি গ্রুপে ভাগ হয়ে নকআউট পদ্ধতিতে খেলছে। প্রতি গ্রুপের চ্যাম্পিয়ন দল কোয়ার্টার ফাইনালে অংশ নেবে।

 

রাইজিংবিডি/ঢাকা/২২ আগস্ট ২০১৯/রেজা/রফিক