ঢাকা, রবিবার, ২ অগ্রহায়ণ ১৪২৬, ১৭ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডিআরইউতে হেলথ ক্যাম্প শুক্রবার

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১০-২৪ ৫:৫৬:২২ পিএম     ||     আপডেট: ২০১৯-১০-২৪ ৫:৫৬:২২ পিএম

স্তন ক্যান্সার সচেতনতার মাস (অক্টোবর) উপলক্ষে ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্য ও তাদের পরিবারের জন্য ক্যান্সার বিষয়ে সচেতনতামূলক হেলথ ক্যাম্প আয়োজন করেছে সংগঠনটি।

শুক্রবার ডিআরইউর সাগর-রুনী মিলনায়তনে এ হেলথ ক‌্যাম্প হবে। এদিন সকাল ১০টা থেকে বিকেল ৩টা পর্যন্ত ডিআরইউর নারী সদস্য ও সদস্যদের পরিবারের (নারী) জন্য প্রাথমিক পরীক্ষার (স্ক্রিনিং) ব্যবস্থা থাকবে।

হেলথ ক্যাম্পে প্রধান অতিথি থাকবেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান। জাতীয় ক্যান্সার ইনস্টিটিউট ও হাসপাতালের ক্যান্সার ইপিডেমিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. মো. হাবিবুল্লাহ তালুকদার রাসকিনের নেতৃত্বে নারী চিকিৎসকসহ একটি দল ক্যান্সার বিষয়ে প্রশ্নোত্তর পর্ব ও স্ক্রিনিংয়ে অংশ নেবেন। ডিআরইউর নারী সদস্য ও সদস‌্যদের পরিবারের নারীরা বিনামূল‌্যে বিশেষজ্ঞ পরামর্শ পাবেন।

উল্লেখ্য, সারা বিশ্বের মতো বাংলাদেশেও নারীদের মধ্যে স্তন ক্যান্সারের হার উদ্বেগজনক। প্রতিবছর সাড়ে ১২ হাজারের বেশি নারী আক্রান্ত হন স্তন ক্যান্সারে। তাদের মধ‌্যে অর্ধেকের বেশি রোগী মারা যান। দেরিতে রোগ নির্ণয়, সঠিক ও পুরো চিকিৎসা না নেয়া বা সুযোগ না থাকা, চিকিৎসা-পরবর্তী ফলোআপ না হওয়ায় স্তন ক‌্যান্সারের প্রকোপ কমছে না।

ঢাকা/হাসিবুল/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন