ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘হুমকি দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবে না’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০০, ২৬ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘হুমকি দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবে না’

‘ঢাকা টাইমস ’ ও ‘এই সময়’ পত্রিকার সম্পাদক আরিফুর রহমান দোলনের কাছে টাকা চেয়ে প্রাণনাশের হুমকিদাতা সন্ত্রাসীদের অবিলম্বে গ্রেপ্তারের দাবি জানিয়ে বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) মহাসচিব শাবান মাহমুদ।

তিনি বলেছেন, ‘ হুমকি দিয়ে সাংবাদিকদের কলম বন্ধ করা যাবে না।’  

মঙ্গলবার সকালে জাতীয় প্রেসক্লাবের দোলনকে প্রাণনাশের হুমকি দেয়ার প্রতিবাদে ফরিদপুর জার্নালিস্ট ফাউন্ডেশন (এফজেএফ) আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে তিনি এসব কথা বলেন।

শাবান মাহমুদ বলেন, ‘কোনো সাংবাদিকদের ওপর হামলা চালানোর চেষ্টা করা হলে মিছিলে মিছিলে সারা দেশ প্রকম্পিত করা হবে।’

‘সাংবাদিকদের হুমকি দিয়ে কলম বন্ধ করা যাবে না। বর্তমান প্রধানমন্ত্রী অত্যন্ত সাংবাদিকবান্ধব। তার শাসনামলে যদি কেউ সাংবাদিকদের ওপর আক্রমণের চেষ্টা করে তাহলে সারা দেশে প্রতিবাদের ঝড় উঠবে।’

আরিফুর রহমানকে হুমকি দেয়ার প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, ‘যদি তার কিছু হয়, তাকে নিরাপত্তাহীন রেখে আইনশৃঙ্খলা বাহিনী দায়িত্বজ্ঞানহীন আচরণ করে, তাহলে সারা দেশে সাংবাদিকরা জাগরণ সৃষ্টি করবে।’

প্রসঙ্গত, গত শনিবার দুপুরে শীর্ষ সন্ত্রাসী শাহাদাত পরিচয়ে আরিফুর রহমান দোলনকে ফোন করে টাকা চাওয়া হয়। দুই দিনের মাথায় সোমবার শীর্ষ সন্ত্রাসী সুব্রত বাইন পরিচয়ে আবার তাকে ফোন করে টাকা দাবি করা হয়। টাকা না পেলে প্রাণনাশের হুমকি দেয়া হয়। এ ব্যাপারে ‘ঢাকা টাইমস ’র সম্পাদক রমনা থানায় দুটি সাধারণ ডায়েরি করেছেন।

 

ঢাকা/নূর/জেনিস

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়