ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘সাংবাদিকদের কলমে দূর হয় সমাজের কলঙ্ক’

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৭, ২৮ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘সাংবাদিকদের কলমে দূর হয় সমাজের কলঙ্ক’

সাংবাদিকতা শুধুই পেশা নয়, এটি একটি সেবামূলক পেশা বলে মন্তব্য করেছেন ওয়ালটনের পিআর অ‌্যান্ড মিডিয়া বিভাগের নির্বাহী পরিচালক মো. হুমায়ুন কবীর। 

বৃহস্পতিবার সকালে দেশের জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকমে ‘নিউ মিডিয়া ওয়ার্কশপ’ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‌্যে তিনি এ মন্তব‌্য করেন।

মো. হুমায়ুন কবীর বলেন, ‘সাংবাদিকতা একটি সেবা, যদি আপনারা সেটি সঠিকভাবে দায়িত্ব নিয়ে পালন করেন। অনেকেই না বুঝে সাংবাদিকদের গালি দেন। তারা যদি জানতেন আপনাদের পরিশ্রম সম্পর্কে, তাহলে গালি দিতেন না। আমাদের সমাজে অনেক কলঙ্ক রয়েছে, সাংবাদিকদের কলমের মাধ‌্যমে সে কলঙ্ক দূর করতে হবে।’

রাইজিংবিডি ওয়ালটনের একটি সেবাধর্মী প্রতিষ্ঠান, এ কথা উল্লেখ করে মো. হুমায়ুন কবীর বলেন, আপনারা মানুষকে সঠিক সেবা দেবেন।

 

 

রাইজিংবিডির উপদেষ্টা সম্পাদক ও ওয়ালটনের নির্বাহী পরিচালক উদয় হাকিমের সঞ্চালনায় অনুষ্ঠানে বক্তব‌্য রাখেন রাইজিংবিডির সম্পাদক মো. নওশের আলী, ফিচার সম্পাদক তাপস রায়, ওয়ালটনের মিডিয়া উপদেষ্টা এনায়েত ফেরদৌস, ভারপ্রাপ্ত বার্তা সম্পাদক সাইফ বরকতুল্লাহ। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে রয়েছেন বাংলা ট্রিবিউনের উপ-বার্তা সম্পাদক মোহাম্মদ নূরুল হক।

অনুষ্ঠানে এনায়েত ফেরদৌস বলেন, মফস্বল সাংবাদিকতা হলো সংবাদপত্রের প্রাণ। সংবাদের মূল জায়গাই হলো গ্রাম। রাজধানীর রাস্তায় কিছু হলেই নিউজ হয়, কিন্তু গ্রামের রাস্তার উপর দিয়ে নৌকা চললেও নিউজ হয় না। আমরা বাংলাদেশকে শুধু ওয়ালটন দিয়ে নয়, রাইজিংবিডির মতো দায়িত্বশীল সংবাদপত্র দিয়েও সেবা করব।’

উল্লেখ‌্য, বৃহস্পতিবার সকালে শুরু হয়েছে ‘নিউ মিডিয়া ওয়ার্কশপ’। এতে অংশ নিয়েছেন রাইজিংবিডির ৩০ জন জেলা ও উপজেলা প্রতিনিধি।


ঢাকা/মাহি/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়