ঢাকা, বুধবার, ২৫ চৈত্র ১৪২৬, ০৮ এপ্রিল ২০২০
Risingbd
সর্বশেষ:

‘রাইজিংবিডির সেরা লেখক পুরস্কার পেয়ে আমি আপ্লুত’

বিনোদন ডেস্ক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০২০-০৩-০৮ ১:০২:১৬ পিএম     ||     আপডেট: ২০২০-০৩-০৮ ২:৪৫:৫৪ পিএম

জানুয়ারি মাসের সেরা প্রতিবেদক, জেলা প্রতিনিধি, সাব এডিটর, ফিচার ও ক্যাম্পাস লেখককে পুরস্কৃত করেছে দেশের শীর্ষস্থানীয় ও জনপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল রাইজিংবিডি ডটকম।

গত ২৬ ফেব্রুয়ারি নগরীর মিরপুরে রাইজিংবিডির নিজস্ব কার্যালয়ে এক অনুষ্ঠানে পুরস্কারপ্রাপ্তদের হাতে ক্রেস্ট ও নগদ টাকা তুলে দেয়া হয়। ‘এখনো জ‌্যোৎস্না ফোটে রূপনগরে, আপনি ঘুমিয়ে আছেন মহানন্দার পাড়ে’ শীর্ষক লেখার জন‌্য জানুয়ারি মাসের সেরা লেখক পুরস্কার পেয়েছেন লেখক ও গবেষক শিহাব শাহরিয়ার। দেশের বাইরে অবস্থান করায় এদিন অনুষ্ঠানে উপস্থিত হতে পারেননি তিনি।

আজ রোববার দুপুরে রাইজিংবিডির কার্যালয়ে উপস্থিত হয়ে রাইজিংবিডির নির্বাহী সম্পাদক তাপস রায়ের হাত থেকে পুরস্কারের ক্রেস্ট গ্রহণ করেন শিহাব শাহরিয়ার। এ সময় আরো উপস্থিত ছিলেন রাইজিংবিডির সংবাদকর্মীরা।
 


আশির দশকের গোড়া থেকে লেখালেখি শুরু করেন শিহাব শাহরিয়ার। গল্প দিয়ে সাহিত্যযাত্রা শুরু হলেও, পরবর্তী সময়ে কবিতাকেই অন্তঃপ্রাণ করেছেন। পাশাপাশি ফোকলোর গবেষণা, প্রবন্ধ-নিবন্ধ ও ভ্রমণসহ নানামাত্রিক লেখায় নিবিষ্ট রয়েছেন তিনি। পুরস্কারপ্রাপ্তির অনুভূতি ব্যক্ত করে শিহাব শাহরিয়ার বলেন, ‘আমি আনন্দিত ও আপ্লুত’। 

তিনি আরো বলেন, ‘আমার অধিকাংশ লেখা ছাপা হয়েছে ছোটকাগজ ও দৈনিক পত্রিকার সাহিত্য পাতায়। সামাজিক যোগাযোগমাধ্যমের আবির্ভাবের ফলে, এখন ফেসবুকে লিখছি। লিখছি অনলাইন পোর্টালে। এক্ষেত্রে রাইজিংবিডি অনন্য ভূমিকা পালন করছে। রাইজিংবিডিতে আমি লিখছি ভ্রমণ, স্মৃতিকথা, কবিতা ও ফোকলোর বিষয়ক নিবন্ধ। আমাকে দিয়ে যিনি লেখাগুলো লিখিয়ে নেন, এরপর সম্পাদনা করে প্রকাশ করেন তিনিও একজন লেখক। তাপস রায় এমনভাবে বিষয় নির্বাচন করে লিখতে বলেন যে এড়িয়ে যেতে পারি না। তাছাড়া রাইজিংবিডিতে লিখে সম্মান এবং সম্মানী পাই, ভালো লাগে। এখানে লিখতে লিখতে আমি যেন রাইজিংবিডি পরিবারের একজন হয়ে গিয়েছি।’

 

ঢাকা/শান্ত