ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নরসিংদীতে ফোন করলেই পৌঁছে যাবে খাদ্যসামগ্রী

নরসিংদী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৬, ৩ এপ্রিল ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নরসিংদীতে ফোন করলেই পৌঁছে যাবে খাদ্যসামগ্রী

নরসিংদীতে হটলাইনে ফোন করলেই পৌঁছে যাবে খাদ্যসামগ্রী। এমন উদ্যোগ গ্রহণ করেছেন নরসিংদীর পৌর মেয়র কামরুজ্জামান কামরুল। তিনি পৌর শহরের দরিদ্র, শ্রমজীবী ও ভাসমান ২০ হাজার মানুষের ঘরে ঘরে বিনামূল্যে খাদ্যসামগ্রী পৌঁছে দেবেন।

এ ছাড়া যেসব পরিবারে খাদ্যসামগ্রী সংকট রয়েছে, কিন্তু বিব্রতবোধ করেন তাদের জন্য খোলা হয়েছে দুটি হটলাইন নম্বর। এই নম্বরে ফোন করলেই অতিগোপনে মেয়রের লোকজন ওই বাসায় বিনামূল্যে খাদ্যসামগ্রী পৌঁছে দেবেন।

শুক্রবার (০৩ এপ্রিল) দুপুরে এ তথ্য নিশ্চিত করেছেন নরসিংদী পৌরসভার মেয়র ও জেলা শহর আওয়ামী লীগের সভাপতি কামরুজ্জামান কামরুল। সেই সাথে গণমাধ্যমে প্রচার করার জন্য তিনি সাংবাদিকদের আহ্বান জানান।

তিনি জানান, বর্তমান করোনা সংকটে পৌর এলাকার অনেক শ্রমজীবী মানুষ বেকার হয়ে পড়েছেন। এ অবস্থায় কোনো নাগরিককে যাতে না খেয়ে মানবেতর জীবনযাপন করতে না হয়, সেজন্য প্রাথমিকভাবে ২০ হাজার পরিবারের খাদ্যসামগ্রী ঘরে ঘরে গিয়ে পৌঁছে দেওয়া হবে। আজ শুক্রবার রাত থেকে এসব খাদ্যসামগ্রী বিতরণ শুরু করা হবে।

তাছাড়া দুটি হটলাইন নম্বর খোলা হয়েছে (০১৯৪৬ ২৯৫৩৩৩, ০১৯৬২ ৫৩৮৩২৩)।

খাদ্যসামগ্রীর মধ্যে রয়েছে ১০ কেজি চাল, ২ কেজি আলু, ১ কেজি পেঁয়াজ, ১ কেজি ডাল, ১ কেজি তেল, ১ প্যাকেট লবণ ও ১টি সাবান।

এ ছাড়াও ইতোমধ্যে তিনি নরসিংদীর চিকিৎসকদের জন্য ২ হাজার পিপিইসহ সাধারণ মানুষের মধ্যে হ্যান্ড স্যানিটাইজার ও সাবান বিতরণ করেছেন।


হানিফ/মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়