ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

সাংবাদিকদের জন্য নির্দিষ্ট চিকিৎসা কে‌ন্দ্রের দা‌বি না‌সি‌মের

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২২, ৯ মে ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সাংবাদিকদের জন্য নির্দিষ্ট চিকিৎসা কে‌ন্দ্রের দা‌বি না‌সি‌মের

সাংবাদিকদের জন্য আর্থিক প্রণোদনা দেওয়া ও নির্দিষ্ট চিকিৎসা কেন্দ্র স্থাপন করার আহ্বান জানিয়েছেন আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য এবং কেন্দ্রীয় ১৪দলের সমন্বয়ক মোহাম্মদ নাসিম।

শনিবার (৯ মে) এক বিবৃতিতে তিনি এ আহ্বান জানিয়ে বলেন, এখনই সরকারের সংশ্লিষ্ট মহল ও মিডিয়ার মালিকদের এক্ষেত্রে এগিয়ে আসতে হবে।

মোহাম্মদ নাসিম বলেন, করোনা যুদ্ধে ফ্রন্টফাইটার আজকের সাংবাদিক বন্ধুরা। প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ায় কর্মরত সাংবাদিকরা ঢাকা ও ঢাকার বাইরে বিভিন্ন শহর এবং মফস্বল অঞ্চলে দিনরাত জীবনের ঝুঁকি নিয়ে করোনা সংক্রান্ত বিভিন্ন খবর, সরকারি ব্যবস্থাপনা, ত্রাণ তৎপরতাসহ চিকিৎসা সংক্রান্ত সংবাদ মাঠে থেকে সংগ্রহ করছে। ইতোমধ্যে দুই জন সাংবাদিক মৃত্যুবরণ করেছেন এবং অনেকে করোনায় আক্রান্ত হয়েছেন।

তি‌নি ব‌লেন, যদিও ঝুঁকি নিয়ে কাজ করা সাংবাদিকদের পেশা, তবুও দুঃখজনক আজ তাদের অনেকের বিনা বেতনে কাজ করতে হচ্ছে। অনেকেই অনেক অসুবিধার মধ্যে প্রতিনিয়ত সংবাদপত্র চালু রাখতে কাজ করে যাচ্ছে। সংবাদ মাধ্যম জনগণের কাছে এখনো প্রতিদিনের প্রয়োজনীয় খোরাক হিসেবে উপস্থাপন করছে। দুর্ভাগ্যজনক এ পরিস্থিতিতেও করোনা আক্রান্তদের জন্য কোনো সুনির্দিষ্ট চিকিৎসা কেন্দ্র স্থাপন করা হয়নি।

এ অবস্থায় সাংবাদিকদের আর্থিক প্রণোদনার ব্যবস্থাসহ অন্য বিষয়গুলো কার্যকর করতে এগিয়ে আসার জন্য তিনি তথ্যমন্ত্রীর প্রতি আবারও অনুরোধ জানান।

নাসিম বলেন, এখন এদেশে অনেক করপোরেট হাউজ এবং শিল্পগোষ্ঠী প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার মালিক-সম্পাদক। এরা যদি সম্মিলিতভাবে কর্মরত সাংবাদিকদের জন্য আপদকালীন আর্থিক তহবিল গঠন, প্রয়োজনীয় চিকিৎসার জন্য সুনির্দিষ্ট যেকোন বেসরকারি হাসপাতালের ব্যবস্থা করে তাহলে আমি বিশ্বাস করি এ দুঃসময়ে সাংবাদিকরা আরও শক্ত মনোভাব নিয়ে করোনা বিরোধী যুদ্ধে দেশ-জনগণের পাশে থাকবে।


ঢাকা/পার‌ভেজ/এসএম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়