ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

ডিআরইউর টেলিমেডিসিন সেবা শুরু

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩৯, ১৩ জুন ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
ডিআরইউর টেলিমেডিসিন সেবা শুরু

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সদস্যদের জন্য টেলিমেডিসিন সেবা কার্যক্রম চালু হয়েছে।

শনিবার (১৩ জুন) ডিআরইউর সাগর-রুনী মিলনায়তনে এ বিষয়ে ডিআরইউর সঙ্গে সেবাদানকারী প্রতিষ্ঠান বেস্ট এইডের সমঝোতা স্মারক স্বাক্ষর হয়েছে। পরে টেলিমেডিসিন সেবা কার্যক্রমের উদ্বোধন করেন মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রী শ ম রেজাউল করিম।

চুক্তির আওতায় ডিআরইউর সদস্য এবং তাদের পরিবারের সদস্যরা টেলিকনফারেন্স ও ভিডিও কনফারেন্সের মাধ্যমে বিনামূল্যে স্বাস্থ্যসেবা নিতে পারবেন। প্রয়োজনে চিকিৎসককে নির্ধারিত ফি দিয়ে বাসায় এনে স্বাস্থ্যসেবা নেওয়া যাবে।

অনুষ্ঠানের শুরুতে ডিআরইউর সাবেক কার্যনির্বাহী সদস্য মোয়াজ্জেম হোসেন নান্নুর রুহের মাগফেরাত কামনা করে এক মিনিট নীরবতা পালন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে শ ম রেজাউল করিম বলেন, ‘ঢাকা রিপোর্টার্স ইউনিটি যেভাবে ঝুঁকি নিয়ে গণমাধ্যমকর্মী ও তাদের পরিবারের জন্য কাজ করে যাচ্ছে তা খুবই প্রশংসার দাবি রাখে। বর্তমান পরিস্থিতিতে সাংবাদিকরা সম্মুখ যোদ্ধা হিসেবে মানুষের পাশে দাঁড়িয়েছে। জাতি কখনো তাদের অবদান ভুলবে না। আমি অতীতেও সাংবাদিকদের পাশে ছিলাম, এখনো আছি, ভবিষ্যতেও থাকব।’

ডিআরইউর সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বেস্ট এইডের প্রধান উপদেষ্টা ডা. হাসান মাহমুদ, ডাক্তার বাড়ির সিইও ডা. গাওসুল আজম, ডিআরইউর সহ-সভাপতি নজরুল কবীর, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ ও সাবেক কার্যনির্বাহী সদস্য মাইনুল হাসান সোহেল। অন্যান্যের মধ্যে দপ্তর সম্পাদক মো. জাফর ইকবাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, কার্যনির্বাহী সদস্য কামরুজ্জামান বাবলু উপস্থিত ছিলেন।

চুক্তিতে স্বাক্ষর করেন ডিআরইউর পক্ষ থেকে সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরী ও বেস্ট এইডের পক্ষ থেকে প্রতিষ্ঠাতা ও সিইও মীর হাসিব মাহমুদ।

বেস্ট এইডের সাথে ডিআরইউর সমঝোতা চুক্তির আওতায় যেসব সুবিধা পাওয়া যাবে—

১. ২৪ ঘণ্টা বিশেষজ্ঞদের ফ্রি টেলিমেডিসিন সেবা

২. অডিও বা ভিডিও কলে ফ্রি অনলাইন কনসালটেন্সি সেবা

৩. ৫ শতাংশ ছাড়ে শিশু ও মা’দের বিভিন্ন পণ্য

৪. প্রয়োজনে বাসায় গিয়ে বিশেষজ্ঞ চিকিৎসা সেবা (ফি-১০০০)

৫. মেডিনোভা মেডিক্যাল সার্ভিস লিমিটেড ও প্রাভা হেলথে ৮ শতাংশ ছাড়

টেলিমেডিসিন সেবা নেওয়ার ক্ষেত্রে ডিআরইউর সর্বশেষ ভোটার তালিকার ক্রমিক নাম্বার আইডি নাম্বার হিসেবে গণ্য করা হবে।



ঢাকা/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়