ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

‘বঙ্গবন্ধুকে সব সময় শ্রদ্ধা করতেন এরশাদ’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৭, ১৭ মার্চ ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধুকে সব সময় শ্রদ্ধা করতেন এরশাদ’

জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ কাদের বলেছেন, পল্লীবন্ধু হুসেইন মুহম্মদ এরশাদ সব সময় বঙ্গবন্ধুকে শ্রদ্ধা করতেন। তিনি বিভিন্ন সময়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে জাতির পিতা হিসেবে সংবিধানে স্বীকৃতি দিতে চেয়েছিলেন। কিন্তু যেকোনো কারণে সেটি করতে পারেননি।

মঙ্গলবার (১৩ মার্চ) ধানমন্ডি ৩২ নম্বরে জাতির পিতার প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন শেষে তিনি এ কথা বলেন।

জি এম কাদের বলেন, ‘প্রথম কোনো রাষ্ট্রপতি হিসেবে পল্লীবন্ধু জাতির পিতার মাজার জিয়ারত করেন। আমাদের নেতা এরশাদ এবং জাতীয় পার্টি সব সময়ই বঙ্গবন্ধুকে জাতির পিতা হিসেবে শ্রদ্ধা জানিয়ে আসছে।’

প্রতিটি জাতির জীবনে একজন ব্যক্তিত্ব থাকেন যার ব্যক্তিত্ব ও কর্মময় জীবন জাতির সামনে অনুপ্রেরণার দৃষ্টান্ত হয়ে থাকে উল্লেখ করে তিনি বলেন, ‘জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান তেমন একজন আদর্শ পুরুষ। তার জীবন নিয়ে চর্চা করলেই জাতি বিপদে-আপদে এবং বিভিন্ন পরিবেশে এগিয়ে যেতে নির্দেশনা পাবে।’

এর আগে পার্টির শীর্ষ নেতাদের সঙ্গে নিয়ে জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করেন জাতীয় পার্টির চেয়ারম্যান। এসময় জাতির পিতা বঙ্গবন্ধু ও তার শহীদ পরিবারের সদস‌্যদের আত্মার মাগফিরাত এবং করোনাভাইরাস থেকে মুক্তি, সুখ শান্তি-সমৃদ্ধি কামনা করে দোয়া ও মোনাজাত করা হয়।

এ সময় দলের সিনিয়র কো-চেয়ারম্যান আনিসুল ইসলাম মাহমুদ, কো-চেয়ারম্যান কাজী ফিরোজ রশীদ, জিয়াউদ্দিন আহমেদ বাবলু, সৈয়দ আবু হোসেন বাবলা, মুজিবুল হক চুন্নুসহ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।


ঢাকা/নঈমুদ্দীন/ইভা

রাইজিংবিডি.কম

সর্বশেষ

পাঠকপ্রিয়