ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আরেকটি ডাবলের অপেক্ষায় বিজয়, সুযোগ মেহেদীরও

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ২১ ডিসেম্বর ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আরেকটি ডাবলের অপেক্ষায় বিজয়, সুযোগ মেহেদীরও

দ্বিতীয় উইকেটে ২৮১ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন বিজয় ও মেহেদী। ছবি: মিলটন আহমেদ

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের প্রথম রাউন্ডে ডাবল সেঞ্চুরি করেছিলেন এনামুল হক বিজয়। রংপুরের বিপক্ষে খেলেছিলেন ২১৬ রানের দারুণ ইনিংস। লিগের শেষ রাউন্ডেও ডাবল সেঞ্চুরির হাতছানি খুলনার ওপেনারের সামনে। দ্বিতীয় দিনের খেলা শেষে অপরাজিত আছেন ১৬৭ রানে।

দ্বিতীয় রাউন্ডে নিজের প্রথম ম্যাচে ১৭৭ রানে আউট হয়ে ডাবল সেঞ্চুরির সুযোগ হাতছাড়া করেছিলেন খুলনার আরেক ব্যাটসম্যান মেহেদী হাসান। মেহেদীর সামনে ডাবলের সুযোগ এসেছে আবার। দ্বিতীয় দিন শেষে তিনি অপরাজিত ১৬৮ রানে।

বিকেএসপিতে আজ এই দুজনের ব্যাটে পিষ্ট হয়েছে ঢাকা বিভাগের বোলিং। দ্বিতীয় দিনে খুলনা তুলেছে ৩৪৭ রান, ঢাকা উইকেট নিতে পেরেছে মাত্র একটি! দিন শেষে খুলনার সংগ্রহ ১ উইকেটে ৩৭০। দ্বিতীয় উইকেটে ২৮১ রানের জুটিতে অবিচ্ছিন্ন আছেন বিজয় ও মেহেদী। প্রথম ইনিংসে খুলনার লিড ২৫৭ রানের।


প্রথম স্তরের এই ম্যাচ ড্র করলেই এবারের জাতীয় লিগের শিরোপা জিতবে খুলনা। প্রথম দুই দিনে যা অবস্থা তাতে ঢাকা ইনিংস ব্যবধানে হারে কি না, কে জানে!

প্রথম দিনে মেহেদী হাসান মিরাজের ক্যারিয়ার সেরা ৭ উইকেট শিকারে ঢাকা গুটিয়ে যায় মাত্র ১১৩ রানেই। জবাবে খুলনা দিন শেষ করেছিল বিনা উইকেটে ২৩ রানে। সৌম্য সরকার ১১ ও বিজয় ১২ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করেন।

কুয়াশার কারণে প্রথম দিনে খেলা শুরু হয়েছিল দুপুর পৌনে ১টায়। আজ অবশ্য সোয়া ১০টার মধ্যেই শুরু হয়ে যায় ব্যাট-বলের লড়াই।

দক্ষিণ আফ্রিকা সফরের পর বিপিএলেও বাজে সময় কাটানো সৌম্য ব্যর্থ জাতীয় লিগেও। আগের দিনের ১১ রানের সঙ্গে আজ আর ১৯ রান যোগ করতেই মোহাম্মদ শরীফের বলে জাহিদুজ্জামানের হাতে ক্যাচ দিয়ে ফেরেন বাঁহাতি ব্যাটসম্যান।



সারাদিনে ঢাকার সফলতা ওই একটিই। দিনের বাকি সময়ে তাদের বোলারদের ওপর ছড়ি ঘুরিয়েছেন বিজয় ও মেহেদী। ৮৯ রানের উদ্বোধনী জুটি ভাঙার পর বিজয়ের সঙ্গে যোগ দিয়েছিলেন মেহেদী।

এদিন দুজনই আগ্রাসী ব্যাটিং করেছেন। বিজয় ফিফটি পূর্ণ করেন ৪৭ বলে, মেহেদী ৫৪ বলে। ফিফটিকে চা বিরতির আগেই সেঞ্চুরিতে রূপান্তর করেন বিজয়। ১২৭ বলে ১১ চার ও ৪ ছক্কায় স্পর্শ করেন তিন অঙ্ক। প্রথম শ্রেণির ক্রিকেটে এটি তার ১৪তম সেঞ্চুরি।

চা বিরতির পর মেহেদী তুলে নেন প্রথম শ্রেণির ক্রিকেটে তার চতুর্থ সেঞ্চুরি। ২৩ বছর বয়সি এই ব্যাটসম্যান সেঞ্চুরি পূর্ণ করেন ১০৯ বলে, ১১ চার ও এক ছক্কায়। এরপর পূর্ণ হয় তাদের জুটির ডাবল সেঞ্চুরি।



দিনের শেষ ঘণ্টায় বিজয় দেড়শ পূর্ণ করেন ১৮৮ বলে, আর মেহেদী ১৪২ বলে। আলোকস্বল্পতায় দিনের খেলা শেষ হয়েছে একটু আগেই।

২০৬ বলে ১৮ চার ও ৪ ছক্কায় ১৬৭ রানে অপরাজিত আছেন বিজয়। আর মেহেদী ১৫১ বলে ২০ চার ও ২ ছক্কায় ১৬৮ রানে অপরাজিত। সেঞ্চুরিকে তৃতীয় দিনে দুজন ডাবলে রূপ দিতে পারেন কি না, সেটাই এখন দেখার।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ ডিসেম্বর ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়