ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪২৬, ১৬ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

তাইজুলের ৫ উইকেটের পর রাজশাহীর দারুণ সূচনা

আবু হোসেন পরাগ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১২-২১ ৬:২৮:১২ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২১ ৬:৩১:০৩ পিএম
১০৫ রানে ৫ উইকেট নিয়েছেন তাইজুল ইসলাম। ছবি: কবির তুহিন

ক্রীড়া প্রতিবেদক : পাঁচ উইকেট নিয়ে ঢাকা মেট্রোর সংগ্রহটা বেশি বড় হতে দেননি তাইজুল ইসলাম। পরে দুই উদ্বোধনী ব্যাটসম্যান নাজমুল হোসেন ও মিজানুর রহমানের দৃঢ়তাপূর্ণ ব্যাটিংয়ে দারুণ সূচনা পেয়েছে রাজশাহী বিভাগ।

ওয়ালটন ১৯তম জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে দ্বিতীয় দিনে প্রথম ইনিংসে ঢাকা মেট্রো অলআউট হয়েছে ৩২৮ রানে। জবাবে বিনা উইকেটে ৯৫ রানে দিন শেষ করেছে রাজশাহী।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে দ্বিতীয় স্তরের এই ম্যাচে কুয়াশার কারণে আজ দ্বিতীয় দিনের খেলা শুরু হয় বেলা সাড়ে ১১টায়। একই কারণে প্রথম দিনের খেলা শুরু হয়েছিল আরো এক ঘণ্টা পর।

 


প্রথম দিনের ৪ উইকেটে ২১০ রান নিয়ে আজ দ্বিতীয় দিনের ব্যাটিং শুরু করেছিল ঢাকা মেট্রো। এদিন আর ১১৮ রান তুলতেই বাকি ৬ উইকেট হারায় তারা।

দিনের দ্বিতীয় ওভারে আগের দিনের ২২ রানেই ফেরেন মোহাম্মদ আশরাফুল। ফরহাদ রেজার বলে ফরহাদ হোসেনকে ক্যাচ দেন ডানহাতি ব্যাটসম্যান। ২২ রান নিয়ে দিন শুরু করা আরেক ব্যাটসম্যান মেহেরাব হোসেন জুনিয়র আউট হন ৩৯ করে, তাইজুলের বলে।

 


মেহরাবের আগেই ১৩ রান করে ফরহাদ রেজার বলে এলবিডব্লিউ হন আসিফ আহমেদ। নিহাদুজ্জামানকে (০) বোল্ড করে তাইজুল পূর্ণ করেন পাঁচ উইকেট।

উইকেটকিপার জাবিদ হোসেন যখন ৩৬ রান করে ফিরলেন, ঢাকা মেট্রোর সংগ্রহ তখন ৯ উইকেটে ২৮৭। তিনশ হওয়া নিয়েই শঙ্কা। শেষ পর্যন্ত তাদের সংগ্রহটা তিনশ পেরোতে পেরেছে শেষ উইকেটে আবু হায়দার ও তাসকিন আহমেদের ৪১ রানের জুটিতে। তাসকিন করেন ১৯, হায়দার ২৭ রানে অপরাজিত ছিলেন।

 


১০৫ রানে ৫ উইকেট নেন তাইজুল। ৫৭ রানে ৩ উইকেট নেন ফরহাদ। ৭১ রান দিয়ে বাকি ২ উইকেট শফিউল ইসলামের।

জবাবে দুই উদ্বোধনী ব্যাটসম্যান নাজমুল ও মিজানুরের ব্যাটে দারুণ সূচনা পায় রাজশাহী। ২০ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৯৫ রান তোলেন এই দুজন। প্রথম শ্রেণির ক্রিকেটে আগের দুই ম্যাচে সেঞ্চুরি করা মিজানুর ৪৭ ও নাজমুল ৪৩ রানে অপরাজিত আছেন।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২১ ডিসেম্বর ২০১৭/পরাগ 

ইউটিউব সাবস্ক্রাইব করুন