ঢাকা, রবিবার, ১০ ভাদ্র ১৪২৬, ২৫ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

বিজয়ের ডাবল ও মেহেদীর সেঞ্চুরিতে চালকের আসনে খুলনা

আমিনুল ইসলাম : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৭-১২-২২ ৬:৪০:২০ পিএম     ||     আপডেট: ২০১৭-১২-২২ ৭:০৫:৪৮ পিএম
বিজয়ের ডাবল ও মেহেদীর সেঞ্চুরিতে চালকের আসনে খুলনা
সেঞ্চুরির পর বিজয়ের উল্লাস || ছবি : মিলটন আহমেদ
Walton E-plaza

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন আইওটি স্মার্ট ফ্রিজ জাতীয় ক্রিকেট লিগের শেষ রাউন্ডে মুখোমুখি হয়েছে খুলনা বিভাগ ও ঢাকা বিভাগ। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের ৩ নম্বর মাঠে ঢাকা বিভাগ প্রথমে ব্যাট করতে নেমে মেহেদী হাসান মিরাজের ঘূর্ণিতে ১১৩ রানেই অলআউট হয়ে যায় ঢাকা। জবাবে খুলনা বিভাগ তাদের প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে বিজয়ের ২০২ ও মেহেদী হাসানের ১৭৭ রানে ভর করে ৮ উইকেট হারিয়ে ৪৫৯ রান সংগ্রহ করে ইনিংস ঘোষণা করে।

এরপর ঢাকা বিভাগ তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৬৬ ওভারে ৪ উইকেট হারিয়ে ১৬৯ রান সংগ্রহ করে তৃতীয় দিন শেষ করেছে। ক্রিজে আছেন তাইবুর পারভেজ (৩৫) ও নাদিফ চৌধুরী (২)। তারা দুজন চতুর্থ দিনে ব্যাট করতে নামবেন। খুলনা বিভাগের চেয়ে এখনো ১৭৭ রানে পিছিয়ে রয়েছে ঢাকা বিভাগ।

 


                       সেঞ্চুরির পর মেহেদী হাসান || ছবি : মিলটন আহমেদ


এনামুল ও মেহেদীর জোড়া সেঞ্চুরিতে ভর করে আগের দিন ১ উইকেট হারিয়ে ৩৭০ রান করা খুলনা বিভাগ আজ শুক্রবার তৃতীয় দিনে ব্যাট করতে নামে। আজ দলীয় ৩৮৪ রানের মাথায় ব্যক্তিগত ১৭৭ রানে সাজঘরে ফেরেন মেহেদী হাসান। যাওয়ার আগে এনামুল হক বিজয়ের সঙ্গে ২৯৫ রানের জুটি গড়ে যান তিনি। মেহেদী আউট হলেও এনামুল হক বিজয় তুলে নেন ডাবল সেঞ্চুরি। দলীয় ৪৩৫ রানের মাথায় ব্যক্তিগত ২০২ রানে আউট হন তিনি। ২৫১ বল খেলে ২৩টি চার ও ৪ ছক্কায় এই রান করেন এনামুল। বিজয় আউট হওয়ার পর ৮ উইকেট হারিয়ে ৪৫৯ রান তুলে ইনিংস ঘোষণা করে খুলনা বিভাগ।
বল হাতে ঢাকা বিভাগের মো. শরীফ ও শুভাগত হোম ৩টি করে উইকেট নেন।

 


                     মেহেদী হাসান ও এনামুল হক বিজয় || ছবি : মিলটন আহমেদ


এরপর ঢাকা বিভাগ তাদের দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ৩৫ রানের মাথায় প্রথম উইকেট হারায়। ফিরে যান মো. নিহাদুজ্জামান (২০)। ৮৮ রানের মাথায় ব্যক্তিগত ২৫ রানে শুভগত হোমও আউট হয়ে যান। ১১০ রানের মাথায় মুস্তাফিজের বলে রকিবুল হাসান আউট হলে চাপে পড়ে ঢাকা বিভাগ। আউট হওয়ার আগে রকিবুল ৫৮ রানের ইনিংস খেলে যান। দলীয় ১৬৫ রানের মাথায় আব্দুর রাজ্জাকের বলে এলবিডব্লিউ হন আব্দুল মাজিদ (২৭)। এরপর দিনের বাকি সময়টুকু পার করেন তাইবুর পারভেজ (৩৫*) ও নাদিফ চৌধুরী (২*)।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২২ ডিসেম্বর ২০১৭/আমিনুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge