ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

শিমুলিয়ায় ঘরমুখো যাত্রীর ঢল, পুলিশের নজিরবিহীন নিরাপত্তা

শেখ মো. রতন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৪, ১৬ জুলাই ২০১৫   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শিমুলিয়ায় ঘরমুখো যাত্রীর ঢল, পুলিশের নজিরবিহীন নিরাপত্তা

শেখ মো. রতন, মুন্সীগঞ্জ : ঈদকে সামনে রেখে মুন্সীগঞ্জের লৌহজং উপজেলার শিমুলিয়া ঘাটে হুমড়ি খেয়ে পড়ছে দক্ষিণবঙ্গের ২১ জেলার  ঘরমুখো যাত্রীরা।

 

ভোর ৫ টা থেকে শুরু হয়ে গভীর রাত পর্যন্ত এ দৃশ্য দেখা যায়।

 

শিমুলিয়া-কাওড়াকান্দি এ নৌ-রুটে ১৯টি ফেরি দিয়ে পারাপার হচ্ছে যাত্রীবাহী বাস, পণ্যবাহী ট্রাক, প্রাইভেট কার, মাইক্রোবাসসহ ছোট বড় যানবাহন। শিমুলিয়া-কাওড়াকান্দি এ দুটি ফেরি ঘাট এলাকায়  সকাল থেকে গভীর রাত পর্যন্ত পারাপার হচ্ছে যানবাহন। তবে দিনের বেশিরভাগ সময়ই দেখা গেছে প্রায় পাঁচ শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় থাকছে। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দীর্ঘায়িত হচ্ছে  গাড়ির সারি। বেশ সময় অপেক্ষা করতে হচ্ছে।

তবে রাতে যানজট কিছুটা কম থাকে বলে জানালেন, বিআইডব্লিউটিসির শিমুলিয়া ঘাটের সহকারী ব্যবস্থাপক মো. জসিম উদ্দিন। তিনি আরো জানান, ১৯টি ফেরি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। তবে ঈদে ঘরমুখো মানুষ ও যাত্রীবাহী যানবাহনের চাপ অনেক বেশি।

 

মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার জানান, এবার ঈদে ঘরমুখো সাধারণ যাত্রীদের জানমালের নিরাপত্তার স্বার্থে পাঁচ শতাধিক পুলিশ সদস্য নিয়ে একটি চৌকস টিম গঠন করা হয়েছে। জেলার ঢাকা-মাওয়া মহাসড়কের কুচিয়ামারা এলাকা থেকে শিমুলিয়া ফেরি ঘাট এলাকা পর্যন্ত নিরাপত্তা জোরদার করা হয়েছে।

 

এসব এলাকা সম্পূর্ণ সিসি টিভি ক্যামেরার আওতায় থাকবে। কোনো রকম অনিয়ম বা যাত্রী হয়রানি দেখা গেলে সঙ্গে সঙ্গে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে।

 

ঢাকা থেকে আসা কাওড়াকান্দীগামী যাত্রীদের কাছ থেকে অতিরিক্ত ভাড়া আদায়ের অভিযোগ পাওয়া গেলেও বাস মালিকদের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে জানান তিনি।

 

এদিকে, রাজধানী ঢাকা রেঞ্জের ডিআইজি এসএম মাহফুজুল হক নুরুজ্জামান বুধবার বিকেলে আকস্মিক ঝটিকা সফরে এসে মুন্সীগঞ্জের লৌহজং শিমুলিয়া ঘাট পরিদর্শন করেছেন।

 

এ সময় তিনি অন্যান্য বছরের চাইতে এবার গাড়ি আরো ভালভাবে পারাপার, পাঁচ শতাধিক অতিরিক্ত পুলিশ মোতায়েনসহ তাদের তৎপরতা, সিসি ক্যামেরা বসানো, ঘরমুখো মানুষ যাতে নিরাপদে গন্তব্যে পৌঁছাতে পারে এজন্য কঠোর নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে দেখে মুন্সীগঞ্জ জেলা পুলিশ-প্রশাসনকে ধন্যবাদ জ্ঞাপন ও সন্তোষ প্রকাশ করেন।

 

এ সময় তার সাথে উপস্থিত ছিলেন, মুন্সীগঞ্জ জেলা পুলিশ সুপার বিপ্লব বিজয় তালুকদার, অতিরিক্ত পুলিশ সুপার এবিএম মাসুদ, শ্রীনগর সার্কেল এএসপি সামসুল ইসলাম, লৌহজং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রেজাউল করিম, জেলার ট্রাফিক সার্জন কামরুল বেগ প্রমুখ।

 

 

 

রাইজিংবিডি/মুন্সীগঞ্জ/১৬ জুলাই ২০১৫/শেখ মো. রতন/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়