ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

আন্তর্জাতিক টেলিকম অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

হাসান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:২৪, ১২ ডিসেম্বর ২০১৬   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
আন্তর্জাতিক টেলিকম অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর

সচিবালয় প্রতিবেদক : আর্থসামাজিক প্রভাব বিবেচনায় বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ প্রকল্পের প্রাপ্ত আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়ন (আইটিইউ) অ্যাওয়ার্ড প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করেছেন ডাক ও টেলিযোগাযোগ প্রতিমন্ত্রী তারানা হালিম।

 

সোমবার সচিবালয়ে মন্ত্রিসভার নিয়মিত বৈঠকে এই অ্যাওয়ার্ড হস্তান্তর করা হয়েছে বলে মন্ত্রিপরিষদ বিভাগের বিজ্ঞপ্তিতে জানানো হয়।

 

মন্ত্রিপরিষদ বিভাগ জানায়, বাংলাদেশ প্রথমবারের মতো এই আয়োজনে ন্যাশনাল প্যাভিলিয়ন স্থাপন করে টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তিসহ সামাজিক খাতে সরকারের সাফল্য ও উদ্যোগগুলো বিশ্বের সামনে তুলে ধরে, যা সর্বমহলে প্রশংসিত হয়।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্ব ও দিক নির্দেশনার কারণেই বাংলাদেশ এই পুরস্কার অর্জন করেছে বলে জানায় মন্ত্রিপরিষদ বিভাগ।

 

২০১৭ সালের ডিসেম্বরে বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণের কথা রয়েছে বাংলাদেশ সরকারের।

 

প্রসঙ্গত, গত ১৩-১৭ নভেম্বর থাইল্যান্ডের ব্যাংককে আইটিইউ টেলিকম ওয়ার্ল্ড-২০১৬ অনুষ্ঠিত হয়। সম্মেলনে আর্থসামাজিক প্রভাব বিবেচনায় বঙ্গবন্ধু স্যাটেলাইট উৎক্ষেপণ প্রকল্পকে স্বীকৃতি দিয়ে আইটিইউর পক্ষে ‘রিকগনিশন অব এক্সিল্যান্স অ্যাওয়ার্ড’ দেওয়া হয়। প্রতিমন্ত্রী তারানা হালিম আইটিইউর সেক্রেটারি জেনারেল হাউলিন ঝাউয়ের কাছ থেকে অ্যাওয়ার্ড গ্রহণ করেন।

 

 

 

রাইজিংবিডি/ঢাকা/১২ ডিসেম্বর ২০১৬/হাসান/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়