ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় নজির স্থাপন করেছে সরকার

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:২৫, ১৬ এপ্রিল ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় নজির স্থাপন করেছে সরকার

নিজস্ব প্রতিবেদক : স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী বলেছেন, ইসলামী মূল্যবোধ প্রতিষ্ঠায় বর্তমান সরকার অনন্য নজির স্থাপন করেছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের হাতে গড়া ইসলামী ফাউন্ডেশনের কার্যক্রম আজ সারা দেশে বিস্তৃত হচ্ছে।

সোমবার রংপুরের পীরগঞ্জের ছয় নম্বর টুকুরিয়া ইউনিয়ন পরিষদ কমপ্লেক্স প্রাঙ্গণে রংপুর বিভাগীয় কার্যালয় ইসলামিক ফাউন্ডেশন আয়োজিত ‘সন্ত্রাস, জঙ্গিবাদ নির্মূল, মাদকদ্রব্যের  অপব্যবহার, যৌতুক, নারী নির্যাতন, বাল্যবিবাহ প্রতিরোধে ইমাম ও ধর্মীয় নেতাদের করণীয় শীর্ষক’ মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

জাতীয় সংসদের পরিচালক জনসংযোগ মো. তারেক মাহমুদ এ তথ্য জানান। অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ইসলামী ফাউন্ডেশনের মহাপরিচালক সামীম মোহাম্মদ আফজাল।

স্পিকার বলেন, বর্তমান সরকার সারা দেশে জেলা ও উপজেলা পর্যায়ে ৫৬০টি মডেল মসজিদ স্থাপনের উদ্যোগ গ্রহণ করেছে। এরই ধারাবাহিকতায় পীরগঞ্জ উপজেলায় একটি মডেল মসজিদ স্থাপিত হবে। এ মডেল মসজিদে ছাত্রদের জন্য হেফজখানা, ইমাম প্রশিক্ষণ, হজ্জ রেজিস্ট্রেশন ও প্রশিক্ষণ প্রাক-প্রাথমিক শিক্ষা, ইসলামিক গবেষণা, লাইব্রেরি এবং যানাজার প্রয়োজনীয় উপকরণের ব্যবস্থা থাকবে। তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ ধরনের গণমুখী উদ্যোগ গ্রহণ করার জন্য ধন্যবাদ জানান।

স্পিকার সম্প্রতি ঘটে যাওয়া শিলা বৃষ্টিতে ক্ষতিগ্রস্তদের প্রয়োজনীয় সহযোগিতা করা হবে বলে আশ্বস্ত করেন। ইতিমধ্যে প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিল থেকে প্রতিটি জেলায় ক্ষতিগ্রস্তদের মাঝে বিতরণের জন্য ৫০০ বান্ডেল টিন বরাদ্দ করা হয়েছে উল্লেখ করে তিনি বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেকোন দুর্যোগে জনগণের পাশে ছিলেন এবং থাকবেন।

এর আগে স্পিকার ইসলামী ফাউন্ডেশন কর্তৃক নবনির্মিত  দারুল আরকাম ইবতেদায়ি মাদ্রাসার ভিত্তি ফলক উন্মোচন ও উদ্বোধন করেন। এছাড়া দরিদ্র-অসহায় মানুষের মাঝে নগদ অর্থ ও সেলাই মেশিন বিতরণ করেন। এ সময় তিনি নতুন প্রতিষ্ঠিত ১০টি সহজ কুরআন শিক্ষা কেন্দ্রে নবনিযুক্ত  শিক্ষকদের নিয়োগপত্র ও শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপকরণও বিতরণ করেন।

রংপুরের জেলা প্রশাসক এনামুল হাবীবের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন রংপুর জেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি এ কে এম ছায়াদত হোসেন বকুল, পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আজিজুর রহমান রাঙ্গা, পৌর মেয়র আবু সালেহ মো.  তাজিমুল ইসলাম শামীম।



রাইজিংবিডি/ঢাকা/১৬ এপ্রিল ২০১৮/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়