ঢাকা     বুধবার   ১৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৪ ১৪৩১

শেখ হাসিনার সঙ্গে মমতার বৈঠক

শাহনেওয়াজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১১, ২৬ মে ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
শেখ হাসিনার সঙ্গে মমতার বৈঠক

নিজস্ব প্রতিবেদক : কলকাতায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক করেছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। শনিবার  সন্ধ্যায় কলকাতার তাজবেঙ্গলে প্রায় ৪০ মিনিট ধরে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

ঢাকায় গণমাধ্যমের খবরে বলা হয়, বৈঠক শেষে মমতা বন্দোপাধ্যায় সাংবাদিকদের বলেন, শেখ হাসিনার সঙ্গে আমাদের সম্পর্ক খুবই ভালো। কলকাতায় ‘বঙ্গবন্ধু ভবন’ হবে। অরবিন্দ ভবনেই মূলত এটার একটা জায়গা নেওয়া হচ্ছে। সেখানেই তৈরি হবে বঙ্গবন্ধু ভবন।

শেখ হাসিনাকে ডি. লিট ডিগ্রি দেওয়া প্রসঙ্গে মমতা বলেন, তাকে ডি. লিট ডিগ্রি দিতে পেরে আমরা গর্বিত। আজকের মিটিং খুব ভালো হয়েছে। সবকিছু পজেটিভ- এটাই বলতে চাই, এর বাইরে কিছু বলতে চাই না।

ব্যবসায়িক সম্পর্কের বিষয়ে তিনি বলেন, ব্যবসায়িক সম্পর্ক আরও বাড়ানোর জন্য মিটিং হয়েছে। দুই দেশের অর্থাৎ দুই বাঙলার মানুষজন যাতে সুখে থাকতে পারে সে বিষয়ে আলাপ হয়েছে। তিস্তা নিয়ে মমতা বলেন, এ বিষয়ে এখনই কিছু আলোচনা করতে চাই না প্রকাশ্যে।

দু’দিনের সরকারি সফরে শুক্রবার (২৫ মে) কলকাতা গেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেখানে তিনি শান্তিনিকেতনে রবীন্দ্রভারতী বিশ্ববিদ্যালয়ের সমাবর্তনের অংশগ্রহণ করেন। শনিবার পশ্চিমবঙ্গের আসানসোলের কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সম্মানসূচক ডক্টর অব লিটারেচার (ডি.লিট) ডিগ্রি দেয়। তিনি এই সম্মান দুই বাংলার বাঙালিদের উৎসর্গ করেছেন।



রাইজিংবিডি/ঢাকা/২৬ মে ২০১৮/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়