ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

‘মিরপুরে বস্তিবাসীদের জন্য ৫৩৩ ফ্ল্যাট নির্মাণ হচ্ছে’

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩৪, ২৩ জুন ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘মিরপুরে বস্তিবাসীদের জন্য ৫৩৩ ফ্ল্যাট নির্মাণ হচ্ছে’

নিজস্ব প্রতিবেদক : জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষের অর্থায়নে রাজধানীর মিরপুরে ১১ নম্বর সেকশনে বস্তিবাসীদের জন্য ৫৩৩টি ফ্ল্যাট নির্মাণ করা হচ্ছে।

শনিবার জাতীয় সংসদ অধিবেশনে সরকারি দলের সংসদ সদস্য আলী আজমের এক প্রশ্নের জবাবে গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এ তথ্য জানান।

তিনি বলেন, ‘সকলের জন্য আবাসন, কেউ গৃহহীন থাকবে না’ এ ঘোষণা বাস্তবায়নে প্রধানমন্ত্রী গত বছর ২৬ অক্টোবরে এ প্রকল্পের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন।

গৃহায়ন ও গণপূর্তমন্ত্রী আরো বলেন, সরকারি অর্থায়নে ঢাকার মিরপুরে আলাদা দুটি প্রকল্পে বস্তিবাসী ও স্বল্প আয়ের মানুষের জন্য ভাড়াভিত্তিক আরো ১০ হাজার ৫৩০টি আবাসিক ফ্ল্যাট নির্মাণ প্রকল্প অনুমোদন প্রক্রিয়াধীন রয়েছে। পর্যায়ক্রমে সকল জেলার গৃহহীন ও গরিব মানুষের মাঝে স্বল্প খরচে ফ্ল্যাট ও প্লট বরাদ্দের ব্যবস্থা গ্রহণ করা হবে। জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ গৃহহীন মানুষের জন্য বাসস্থান বা ফ্ল্যাট তৈরির পদক্ষেপ গ্রহণ করেছে।

মোশাররফ হোসেন বলেন, বর্তমান সরকার ছিন্নমূল মানুষের আবাসন সমস্যা সমাধানের লক্ষ্যে দেশের চিহ্নিত তিনটি পৌরসভা/সিটি করপোরেশন (কুমিল্লা, সিরাজগঞ্জ ও নারায়ণগঞ্জ) এলাকায় বাসস্থান উন্নয়ন প্রকল্পটি সম্প্রতি অনুমোদন করেছে। বিশ্বব্যাংকের সাহায্যপুষ্ট প্রকল্পটিতে ৫ হাজার ৭০০ ইউনিট বাসস্থান নির্মাণের সংস্থান রাখা হয়েছে।



রাইজিংবিডি/ঢাকা/২৩ জুন ২০১৮/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়