ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঈদ শেষে বেড়েছে ঢাকামুখী জনস্রোত

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:০৭, ২৬ আগস্ট ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঈদ শেষে বেড়েছে ঢাকামুখী জনস্রোত

জ্যেষ্ঠ প্রতিবেদক : পবিত্র ঈদুল আজহায় পরিবার-পরিজনের সঙ্গে আনন্দ ভাগাভাগি করতে রাজধানী ছেড়ে যাওয়া মানুষগুলো ফিরছে তাদের চিরচেনা এই নগরীতে। ঢাকায় ফিরতি মানুষের ঢল শনিবারের চেয়ে রোববার কিছুটা বেড়েছে বলে জানিয়েছেন বিভিন্ন বাস টার্মিনালের দায়িত্বশীলরা।

রোববার রাজধানীর গাবতলী, মহাখালী বাস টার্মিনাল ঘুরে দেখা গেছে গত দু’দিনের তুলনায় টার্মিনালে ফিরতি মানুষের ভিড় বেশি। রোববার প্রথম কর্মদিবস থাকায় অনেকেই শনিবার ফিরে এসেছেন ঢাকায়। যারা পারেননি, তারা ফিরেছেন রোববার সকালে। সকালে ফিরেই অনেকে অফিস করেছেন। যারা রোববার সকালে এসে পৌঁছানোর মত টিকিট সংগ্রহ করতে পারেননি, তারা ফিরেছেন দিনমান ধরেই।

গাবতলী বাস টার্মিনালে কথা হয় আনোয়ার হোসেনের সঙ্গে। তিনি জানান, রোববার ঈদের বাড়তি ছুটি শেষ হয়ে গেছে। এজন্য এদিন তার ঢাকায় ফিরে আসা। আত্মীয় স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে পারায় তৃপ্ত আনোয়ার।

বরাবরই গ্রামের বাড়িতে ঈদ করতে যাওয়ার আলাদা এক ধরনের অনুভুতি সাদেক আহাম্মেদের কাছে। তিনি জানান, ঈদে যে তিনদিনের ছুটি পাওয়া যায়, তাতে বাড়ি যাওয়া আর আসায় দুদিন চলে যায়। দু’তিন দিনের ছুটি না নিয়ে গেলে বাড়িতে পরিবার পরিজন, আত্মীয় ও প্রতিবেশীদের সেভাবে সময় দেওয়া যায় না। কাজের ব্যস্ততার কারণে বছরে দুই ঈদেই কেবল বাড়ি যাওয়া হয়। সেজন্য তিনি ঈদের বন্ধের সঙ্গে দু’তিনদিনের ছুটি নিয়ে যান।

গাবতলী বাস টার্মিনালে হানিফ কাউন্টারের কর্মী মহসীন শিকদার জানান, সপ্তাহজুড়েই ঢাকায় ফিরবে মানুষ। তবে সবেচেয়ে বেশি ভিড় হবে শুক্র ও শনিবার। ঢাকা থেকে ঈদ করতে বাড়ি যাওয়াদের মধ্যে বড় একটি অংশ শ্রমজীবী ও খেটে খাওয়া মানুষ। তারা ঈদের পর সপ্তাহজুড়েই বাড়িতে থাকে। এসব মানুষ শুক্রবার ও শনিবার ঢাকায় ফিরবে। প্রতিবার এটাই হয়ে আসছে।



রাইজিংবিডি/ঢাকা/২৬ আগস্ট ২০১৮/রেজা/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়