ঢাকা, সোমবার, ৫ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

খালেদার রায়ের অনুলিপির জন্য ২০০০ পাতার কোর্টফলিও দাখিল

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১১-০৫ ৪:৩৭:২২ পিএম     ||     আপডেট: ২০১৮-১১-০৫ ৬:১২:৪১ পিএম

নিজস্ব প্রতিবেদক : জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে দেওয়া রায়ের অনুলিপির জন্য ২ হাজার পৃষ্ঠার কোর্টফলিও আদালতে জমা দেওয়া হয়েছে।

সোমবার ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতে খালেদা জিয়ার আইনজীবী সানাউল্লাহ মিয়া, সৈয়দ জয়নুল আবেদীন মেজবাহ, আবুল কালাম আজাদ, কালাম খান, ইব্রাহিম খলিল, হান্নান ভূইয়াসহ কয়েকজন আইনজীবী রায়ের কপির জন্য ২ হাজার কোর্টফলিও দাখিল করেন।  

খালেদা জিয়ার আইনজীবী হান্নান ভূইয়া বলেন, রায়ের পরেই ঢাকার ৫ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক ড. মো. আখতারুজ্জামানের আদালতে খালেদা জিয়ার পক্ষে রায়ের জাবেদা নকলের (সার্টিফায়েড কপি) জন্য আবেদন করা হয়। আজকে সেই নকলের জন্য ২ হাজার ফলিও দাখিল করা হয় আদালতে।

প্রসঙ্গত, ২০১১ সালের ৮ আগস্ট খালেদা জিয়াসহ চারজনের বিরুদ্ধে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা আত্মসাতের অভিযোগে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করে দুদক। এ মামলায় ২০১২ সালের ১৬ জানুয়ারি আদালতে চার্জশিট দাখিল করে দুদক।

মামলাটিতে খালেদা জিয়াসহ অপর আসামিদের বিরুদ্ধে ২০১৪ সালের ১৯ মার্চ তৎকালীন বিচারক বাসুদেব রায় চার্জ গঠন করেন। গত ২৯ অক্টোবর জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সাত বছরের কারাদণ্ড দেন আদালত। পাশাপাশি ১০ লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরো ছয় মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। অপর তিন আসামিকেও একই সাজা দেওয়া হয়েছে।




রাইজিংবিডি/ঢাকা/৫ নভেম্বর ২০১৮/মামুন খান/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন