ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘জাতিকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবীদের হত্যা’

নজরুল মৃধা : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৮-১২-১৪ ৭:৩৬:১৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-০৭ ৫:১৮:৪৫ পিএম
‘জাতিকে মেধাশূন্য করতে বুদ্ধিজীবীদের হত্যা’
Voice Control HD Smart LED

নিজস্ব প্রতিবেদক, রংপুর : জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী এমপি বলেছেন, জাতিকে মেধাশূন্য করার হীন চক্রান্ত চরিতার্থ করতে মুক্তিযুদ্ধে বিজয়ের ঠিক আগমূহূর্তে ১৯৭১ সালের ১৪ ডিসেম্বর জাতির সূর্য সন্তানদের হত্যা করে স্বাধীনতাবিরোধী রাজাকার আল বদরেরা। সেই সব বরেণ্য বুদ্ধিজীবীদের জাতি শ্রদ্ধাভরে চির দিন স্মরণ করবে। 

বৃহস্পতিবার সকালে স্পিকার নিজ নির্বাচনী এলাকা রংপুরের পীরগঞ্জ উপজেলার শহীদ মিনার প্রাঙ্গণে শহীদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এ সব কথা বলেন।

স্পিকার বলেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের দীর্ঘ ২৩ বছরের লড়াই-সংগ্রামের ফসল স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। বঙ্গবন্ধুর নেতৃত্বে ও ৭ মার্চের দিক নির্দেশনামূলক ভাষণে অনুপ্রাণিত হয়ে জাতি, ধর্ম, বর্ণ র্নিবিশেষে সকল স্তরের মুক্তিকামী জনতা সেদিন মুক্তিযুদ্ধে ঝাঁপিয়ে পড়েছিল, আর বিজয়ী বীরের বেশে তারা ঘরে ফিরেছিল। 

ড. শিরীন শারমিন চৌধুরী বলেন, শহীদ বুদ্ধিজীবীদের আত্মত্যাগের ইতিহাস ও স্বাধীনতার সঠিক ইতিহাস তরুণ প্রজন্মকে জানাতে হবে। স্কুলের শিক্ষার্থীদের কাছে মুক্তিযুদ্ধের চেতনা, দেশের জন্য জাতির পিতার সংগ্রামের ইতিহাস,  ৩০ লাখ শহীদদের আত্মত্যাগ, দুই লাখ মা-বোনের ত্যাগের ইতিহাস তুলে ধরতে হবে। তিনি নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে দেশ গড়তে এগিয়ে আসার আহ্বান জানান।

এর আগে শহীদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিট দাঁড়িয়ে নীরবতা পালন করা হয়। শহীদদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে স্পিকার শ্রদ্ধাঞ্জলি অর্পণ করেন।

পরে শহীদ বুদ্ধিজীবীদের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করা হয়।



রাইজিংবিডি/রংপুর/১৪ ডিসেম্বর ২০১৮/নজরুল মৃধা/বকুল

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge