ঢাকা, বুধবার, ৭ কার্তিক ১৪২৬, ২৩ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

গেইল নাকি জাজাই!

ইয়াসিন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-১০ ৭:১৮:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-১০ ১০:৪৫:০২ পিএম

ক্রীড়া প্রতিবেদক : টি-টোয়েন্টি ক্রিকেট মানে যে চার-ছক্কার ফুলঝুরি তা মানতে রাজী নন মাহেলা জয়াবর্ধনে। এখানেও যে কপিবুক স্টাইলে শটস খেলে এক-দুই রান নিয়ে দলের স্কোরকে বড় করা যায় তা ভালোভাবে বোঝেন খুলনার কোচ হয়ে আসা মাহেলা।

তবে ১২০ বলের খেলায় যদি চার-ছক্কার ফুলঝুরি না ছোটে তাহলে দর্শকরা এ ফরম্যাট কতোটুকু গ্রহণ করবে তা নিয়ে যথেষ্ট প্রশ্ন উঠবে। আবার সেসব প্রশ্ন যেন না উঠে সেজন্য রয়েছে এবি ডি ভিলিয়ার্স, ক্রিস গেইলের মতো বিধ্বংসী, বিস্ফোরক ব্যাটসম্যান।

বিপিএলের ক্যানভাসে রঙ ছড়াতে ক্রিস গেইলকে এবারও উড়িয়ে এনেছে রংপুর রাইডার্স। নিজের প্রথম ম্যাচে রান পাননি। গেইলের অভাব অবশ্য এবার শুরু থেকে পূরণ করছেন ঢাকা ডায়নামাইটসের হয়ে খেলতে আসা আফগানিস্তানের হজরতউল্লাহ জাজাই।

আফগান ব্যাটসম্যান দুই ম্যাচে করেছেন ১৩৬ রান। এ রান করতে হাওয়ায় ভাসিয়ে বল বাউন্ডারির বাইরে পাঠিয়েছেন এক ডজনবার।ছক্কা মারতে পছন্দ করা এ ব্যাটসম্যানের আদর্শ ক্রিস গেইল। তাকে দেখেই দীর্ঘদেহী জাজাই বড় শটসের প্রতি আগ্রহ তৈরি হয়। প্রচেষ্টায় মেলে ফল। ক্রিস গেইলের মতো করেই বড় শট খেলেন জাজাই।

এবার ক্রিস গেইলের দলের বিপক্ষে মাঠে নামতে যাচ্ছেন জাজাই। আগামীকাল বিপিএলের হাইভোল্টেজ ম্যাচে দুপুর ২টায় মাঠে নামছে ঢাকা ডায়নামাইটস ও রংপুর রাইডার্স। মুখোমুখি হতে যাচ্ছে সাকিব আল হাসান ও মাশরাফি বিন মুর্তজা। তবে মূল লড়াইটা হবে জাজাই ও গেইলের ভেতর। এ নিয়ে মিরপুরে বেশ উত্তেজনা। দুই বাঁহাতি ব্যাটসম্যানের মধ্যে কে ঝড় তুলতে পারে সেটাই দেখার।

ক্রিস গেইলকে নিয়ে নতুন করে লিখার বা বলার কোনো অর্থ নেই। ২২ গজে তার দোর্দন্ড প্রতাপ সবাই দেখেছে। ক্যারিবীয় ক্রিকেটার শেষ আসরের ফাইনালে ঢাকাকে এক হাতে হারিয়েছেন। ৫ চার ও ১৮ ছক্কায় খেলেছিলেন ১৪৬ রানের ইনিংস। তার থেকে এবারও ঝড়ো ইনিংসের প্রত্যাশায় দল,দর্শক ও ক্রিকেটপ্রেমিরা।

অন্যদিকে জাজাই মাত্রই আন্তর্জাতিক ক্রিকেটে খেলা শুরু করেছেন। ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে একেবারেই নতুন। তবে নিজের জাত চেনাচ্ছেন শুরু থেকেই। কিছুদিন আগে শারজাহতে আফগানিস্তান প্রিমিয়ার লিগে ৬ বলে ৬ ছক্কা হাঁকিয়ে সবার নজর কাড়েন। এবার বিপিএলের শুরু থেকেই পারফর্ম করছেন। তার ওপর ঢাকার অনেক আত্মবিশ্বাস। ব্যাটে তার রানের সুর। সেই সুর রংপুরের বিপক্ষে থাকলে কপাল পুড়বে মাশরাফির দলে।

তবে মিরপুরে দুই ব্যাটসম্যান একসঙ্গে জ্বলে উঠলে রানের বন্যা বইবে তা বলার অপেক্ষা রাখে না। বিপিএলের স্বার্থে রানের বন্যা জরুরী। বিশেষ করে মিরপুরের উইকেটে জাজাই-গেইল ‘শো’ খুব দরকার।



রাইজিংবিডি/ঢাকা/১০ জানুয়ারি ২০১৯/ইয়াসিন/আমিনুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন