ঢাকা, মঙ্গলবার, ৮ শ্রাবণ ১৪২৬, ২৩ জুলাই ২০১৯
Risingbd
সর্বশেষ:

রাজশাহীতে ফলোঅনে সাউথ জোন

শামীম হোসেন পাটোয়ারি : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-২৪ ৭:০২:২০ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-২৪ ৯:৪৯:৪৩ পিএম
রাজশাহীতে ফলোঅনে সাউথ জোন
Voice Control HD Smart LED

ক্রীড়া প্রতিবেদক : ওয়ালটন ইয়ুথ ক্রিকেট লিগের দ্বিতীয় দিনে চরম ব্যাটিং বিপর্যয়ের শিকার সাউথ জোন। প্রথম ইনিংসে ইস্ট জোনের বড় সংগ্রহের জবাবে দলীয় শত রানের আগে অলআউট হয়ে ফলোঅনে পড়েছে সাউথ জোন।

রাজশাহীর শহীদ কামরুজ্জামান স্টেডিয়ামে আজ ২৭৬ রানে অলআউট হয় ইস্ট জোন। এরপর নিজেদের প্রথম ইনিংসে ব্যাটিং নেমে বিপর্যয় শুরু হয় সাউথ জোনের। বায়েজিদ মিয়া রোমেন ও নোমান চৌধুরীদের বোলিং তোপে মাত্র ৯৭রানে অলআউট হয়েছে দলটি। ফলোঅনে পড়ে দ্বিতীয় ইনিংসে আজ ৩৭ রানে কোনো উইকেট না হারিয়ে দিনের খেলা শেষ করেছে সাউথ জোন। আগামীকাল তৃতীয় দিনে ব্যাটিংয়ে নামার আগে ইস্ট জোনের চেয়ে ১৪২ রানে পিছিয়ে তারা।



৫ উইকেটে ২২৪ রান নিয়ে আজ দিনের খেলা শুরু করে ইস্ট জোন। ৬৭ রান নিয়ে ব্যাট করাতে নামা আবু বক্কর আজ ৭৭ রানে সিয়াম আল সাকিবের শিকার হয়েছেন। তারপর আশরাফুল হাসান ১৮ ও আবু বক্কর জুনিয়রের ১৫ রানের ইনিংস ভর করে ২৭৬ রানে থামে ইস্ট জোনের সংগ্রহ।

বল হাতে সাউথ জোনের জোনের হয়ে রিপন আলী ও হাসানুর রহমান ৪টি করে উইকেট ভাগাভাগি করেন। একটি উইকেট পান শফিকুল ইসলাম।



জবাবে ব্যাটিং করতে নেমে শুরু থেকেই ভাঙনের সুর সাউথ জোন শিবিরে। দলীয় ৮ রানের মাথায় ব্যক্তিগত ০ রানে সাজঘরে ফেরেন দলটির ওপেনার আবদুল্লাহ ফারাবি। দলীয় ১৭ রানে আরেক ওপেনার হাবীব শেখ মুন্না আউট হলে বিপদ বাড়তে থাকে তাদের। দলীয় রানের খাতায় আর ১ রান যোগ হওয়ার পর টপঅর্ডারের আরো দুজন ব্যাটসম্যানকে হারিয়ে বিপর্যয় বাড়ে দলটি।

এরপর মিডলঅর্ডার ও টেলঅর্ডাররা প্রতিরোধ গড়তে না পারায় দলীয় শতরানের আগেই শেষ হয় তাদের ইনিংস। সাউথ জোনের এমন বিপর্যয়ে ব্যাট হাতে সর্বোচ্চ ১৭ রান এসেছে তৌকি ইয়াসির রাহাতের ব্যাট থেকে। দ্বিতীয় সর্বোচ্চ ১৫ রান করেন রেজওয়ান হোসাইন। অন্যদিকে ১২ রান নিয়ে অপরাজিত ছিলেন শফিকুল ইসলাম। ৪১ ওভারে পুরো ১০ উইকেট হারিয়ে ৯৭ রানে থামে তারা।



সাউথ জোনের এ বিপর্যয়ে বল হাতে বড় ভূমিকা ইস্ট জোনের  বায়েজিদ মিয়া রোমেনের। ১২ ওভারে ১৬ রানে ৪টি উইকেট নেন তিনি। ২টি উইকেট পান নোমান চৌধুরি। এছাড়া শাহরিয়ার আলম ও আলভি হক একটি করে উইকেন নেন।

ফলোঅনে পড়ে খেলতে নেমে অবশ্য শুরুটা ভালোই হয়েছে সাউথ জোনের। ৭ ওভারে কোনো উইকেট না হারিয়ে ৩৭ রানের দিনের খেলা শেষ করেছে দলটি। ২৬ বলে একাই ২৯ রান করে অপরাজিত রয়েছেন হাবীব শেখ মুন্না। অন্যদিকে ১৭ বল মোকাবিলা করলেও কোনো রান না করে অপরাজিত রয়েছেন আবদুল্লাহ ফরাবি।



রাইজিংবিডি/ঢাকা/২৪ জানুয়ারি ২০১৯/শামীম

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge