ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্পিকার শিরীন, ডেপুটি স্পিকার রাব্বী

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০১-৩০ ৫:৫০:০৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০১-৩০ ১০:৪৫:২০ পিএম
স্পিকার শিরীন, ডেপুটি স্পিকার রাব্বী
Walton E-plaza

সংসদ প্রতিবেদক : ড. শিরীন শারমিন চৌধুরী (রংপুর-৬) ও অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া (গাইবান্ধা-৫) একাদশ জাতীয় সংসদের স্পিকার ও ডেপুটি স্পিকার হিসেবে নির্বাচিত হয়েছেন।

বুধবার একাদশ সংসদের প্রথম অধিবেশনের শুরুতেই নিয়ম অনুযায়ী এই দুজনকে নির্বাচিত করা হয়। জাতীয় সংসদের শপথ কক্ষে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্পিকার শিরীন শারমিন চৌধুরীকে শপথ বাক্য পাঠ করান।

এর আগে সংসদ সদস্য অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়ার সভাপতিত্বে অনুষ্ঠিত অধিবেশনে স্পিকার পদে ড. শিরীন শারমিন চৌধুরীর নাম প্রস্তাব করেন নোয়াখালী-৫ আসনের সংসদ সদস্য ওবায়দুল কাদের। পরে সেই প্রস্তাবে সমর্থন করেন মাদারীপুর-১ আসনের সংসদ সদস্য নূর-ই-আলম চৌধুরী। প্রস্তাবটি কণ্ঠভোটে দেন সংসদে স্পিকারের আসনে থাকা অ্যাডভোকেট ফজলে রাব্বী মিয়া।



সংসদ সদস্যদের কণ্ঠভোটে সর্বসম্মতিক্রমে বিনাভোটে নির্বাচিত হন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী। পরে সংসদের অধিবেশন ২০ মিনিটের জন্য মুলতবি করা হয়।

মুলতবির পর নবনির্বাচিত স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে পুনরায় শুরু হলে ডেপুটি স্পিকার নির্বাচনের প্রক্রিয়া শুরু হয়। এ পদে মো. ফজলে রাব্বী মিয়াকে একমাত্র প্রার্থী হিসেবে হুইপ আতিউর রহমান আতিক প্রস্তাব উত্থাপন করেন। প্রস্তাবটি সমর্থন করেন হুইপ ইকবালুর রহিম। তার কোনো প্রতিদ্বন্দ্বি না থাকায় মো. ফজলে রাব্বী মিয়া বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হন। তবে সংসদ কার্যপ্রণালী বিধির-৮ ধারা অনুযায়ী প্রস্তাবটি ভোটে দেওয়া হলে কণ্ঠভোটে তা সর্বসম্মতভাবে পাস হয়।



রাইজিংবিডি/ঢাকা/৩০ জানুয়ারি ২০১৯/আসাদ/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge