ঢাকা, রবিবার, ২ ভাদ্র ১৪২৬, ১৮ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ছয়টি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০২-০৭ ৯:২২:২৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০২-১৬ ১০:১৬:৪৬ এএম
ছয়টি সংসদীয় স্থায়ী কমিটি গঠিত
Walton E-plaza

সংসদ প্রতিবেদক : একাদশ জাতীয় সংসদের জন্য আরো ছয়টি সংসদীয় স্থায়ী কমিটি সংসদে গঠন করা হয়েছে।

বৃহস্পতিবার চিফ হুইপ নূর-ই-আলম চৌধুরী লিটন সংসদ কার্যপ্রণালী বিধির সংশ্লিষ্ট বিধি অনুয়ায়ী সংসদনেতা প্রধানমন্ত্রী শেখ হাসিনার অনুমতিক্রমে এ কমিটিগুলোর প্রস্তাব করলে কণ্ঠভোটে তা অনুমোদিত হয়।

গত তিন কার্যদিবসে সংসদে ১৭টি সংসদীয় স্থায়ী কমিটি গঠন করা হয়। আজ গঠিত হলো ছয়টি কমিটি গঠিত হলো।

বৃহস্পতিবার গঠিত কমিটিগুলো হচ্ছে- তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি।

হাসানুল হক ইনুকে সভাপতি করে গঠিত তথ্য মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী অথবা প্রতিমন্ত্রী, গোলাম মোহাম্মদ কাদের, কাজী কেরামত আলী, সিমিন হোসেন রিমি, মুহম্মদ শফিকুর রহমান, সাইমুম সারোয়ার কমল, আকবর হোসেন পাঠান ফারুক ও এবাদুল করিম।

শামসুল হক টুকুকে সভাপতি করে গঠিত স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী অথবা প্রতিমন্ত্রী, আফছারুল আমিন, হাবিবুর রহমান, শামসুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, ফরিদুল হক খান, পীর ফজলুর রহমান ও নূর মোহাম্মদ।

এ বি এম ফজলে করিম চৌধুরীকে সভাপতি করে গঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী অথবা প্রতিমন্ত্রী, আসাদুজ্জামান নূর, শফিকুল ইসলাম শিমুল, শফিকুল আজম খান, মোহাম্মদ সাইফুজ্জামান, এইচ এম ইব্রাহিম, নাসিমূল আলম চৌধুরী ও গাজী মো. শাহনেওয়াজ।

আনিসুল ইসলাম মাহমুদকে সভাপতি করে গঠিত প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী অথবা প্রতিমন্ত্রী, অধ্যাপক আলী আশরাফ, মোয়াজ্জেম হোসেন রতন, মৃণাল কান্তি দাস, দিদারুল আলম, আয়েশা ফেরদৌস, পঙ্কজ নাথ, সাদেক খান ও ইকবাল হোসেন।

ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে সভাপতি করে গঠিত গৃহায়ন ও গণপূর্ত মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী অথবা প্রতিমন্ত্রী, নারায়ণ চন্দ্র চন্দ, দবিরুল ইসলাম, বজলুল হক হারুন, জিল্লুল হাকিম, এ কে এম সেলিম ওসমান, মনোয়ার হোসেন চৌধুরী ও আনোয়ারুল আশরাফ খান।

মো. মুজিবুল হককে সভাপতি করে গঠিত শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির অন্য সদস্যরা হলেন- ভারপ্রাপ্ত মন্ত্রী অথবা প্রতিমন্ত্রী, শাজাহান খান, অ্যাডভোকেট কামরুল ইসলাম, শামীম ওসমান, ইসরাফিল আলম, নজরুল ইসলাম চৌধুরী, মানু মজুমদার ও ইকবাল হোসেন।




রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৯/আসাদ/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge