ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

যে মাঠে খেলতো জায়ান সেখানেই শেষ বিদায়

রেজা পারভেজ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৪-২৪ ২:৩৪:৫৪ পিএম     ||     আপডেট: ২০১৯-০৪-২৪ ৫:৩৫:৪৪ পিএম
যে মাঠে খেলতো জায়ান সেখানেই শেষ বিদায়
Walton E-plaza

জ্যেষ্ঠ প্রতিবেদক : ক্রিকেটার সাকিব আল হাসানের দারুন ভক্ত ছিলো ছোট্ট জায়ান চৌধুরী। ক্রিকেট ভীষণ পছন্দ করতো সে। বনানীতে তার নানা শেখ সেলিমের বাসার গেট থেকে দৌঁড় দিলে জায়ানের হয়তো এক মিনিটও লাগতো না মাঠে যেতে। যেখানে সে ক্রিকেট খেলত আর বন্ধুদের সঙ্গে আনন্দে মেতে উঠতো। ভাগ্যের নির্মম পরিহাস যে মাঠে ব্যাট-বল হাতে মেতে থাকতো ছোট্ট জায়ান, সেই মাঠেই জানাজা হতে যাচ্ছে তার।

রোববার শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলা শত শত মানুষের মধ্যে নিহত হয়েছে জায়ানও। তাকে হারিয়ে নানা শেখ সেলিমের বাড়িতে চলছে এখন শোকের মাতম।

এরই মধ্যে শ্রীলঙ্কা থেকে দেশে এসেছে ছোট্ট জায়ানের নিথর দেহ। বনানীর বিক্রম জাফর ইমাম সড়কে গেলে দেখা যাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কোলে হাস্যজ্জ্বল জায়ান চৌধুরীর একটি ছবি। জায়ানের মৃত্যুতে শোক জানিয়ে বিভিন্ন ধরনের শোক ব্যানারে ছেয়ে গেছে বনানীর এই সড়কটি।

 



জায়ানকে শেষ বারের মতো দেখতে আসবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর আসাকে কেন্দ্র করে এরই মধ্যে নিরাপত্তা নিশ্চিত করা হয়েছে বাড়িটি ঘিরে। বাদ আসর বনানীর চেয়ারম্যান বাড়ির মাঠে তার নামাজে জানাজা শে‌ষে বনানীর কবরস্থানে চিরনিদ্রায় শায়িত হবে সবার আদরের ছোট্ট জায়ান।

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ফুফাতো ভাই শেখ সেলিমের মেয়ে শেখ আমেনা সুলতানা সোনিয়া তার স্বামী মশিউল হক প্রিন্স ও দুই ছেলেকে নিয়ে শ্রীলঙ্কায় গিয়েছিলেন বেড়াতে । রোববার শ্রীলঙ্কায় সন্ত্রাসী হামলার সময়ে হোটেলের নিচতলারেএকটি রেস্তোরাঁয় সকালের নাস্তা করতে গিয়েছিলেন প্রিন্স ও তার বড় ছেলে জায়ান। এ সময় হামলায় জায়ান নিহত হন এবং প্রিন্স গুরুতর আহত হন। ছোট ছেলে জোহানকে নিয়ে শেখ সোনিয়া ওই সময় হোটেলের কক্ষে ছিলেন। উত্তরায় সানবিম স্কুলের দ্বিতীয় শ্রেণির ছাত্র ছিল জায়ান।

শ্রীলঙ্কার ওই দিনের সিরিজ বোমা হামলায় এখন পর্যন্ত ৩৫৯ জন নিহত হয়েছেন। এর দায় স্বীকার করেছে মধ্যপ্রাচ্যভিত্তিক জঙ্গিগোষ্ঠী ইসলামিক স্টেট (আইএস)। ওই হামলায় আহত হন অন্তত পাঁচ শতাধিক মানুষ।




রাইজিংবিডি/ঢাকা/২৪ এপ্রিল ২০১৯/রেজা/ইভা

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge