ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

গাড়িচালকদের দক্ষতা বাড়াতে বিশেষ প্রশিক্ষণ শুরু

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৮, ২৯ এপ্রিল ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
গাড়িচালকদের দক্ষতা বাড়াতে বিশেষ প্রশিক্ষণ শুরু

ছবি : হাসিবুল ইসলাম মিথুন

নিজস্ব প্রতিবেদক : সড়ক দুর্ঘটনা কমাতে এবং গাড়িচালকদের দক্ষতা ও সচেতনতা বাড়াতে ঢাকা মহানগরীর বিভিন্ন বাস সার্ভিসের চালকদের বিশেষ প্রশিক্ষণ কার্যক্রম শুরু হয়েছে। বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ (বিআরটিএ) এ প্রশিক্ষণ কার্যক্রম বাস্তবায়ন করছে।

সোমবার রাজধানীর বনানীতে বিআরটিএ ভবনে প্রশিক্ষণ কর্মশালা উদ্বোধন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলাম। কর্মশালায় প্রতিটি ব্যাচে একশ জন করে গাড়িচালক অংশ নিচ্ছেন। আজ দুটি ব্যাচের দশ দিনব্যাপী প্রশিক্ষণ শুরু হয়েছে।

পর্যায়ক্রমে ঢাকা মহানগরী ও আন্তঃজেলা বাস সার্ভিসের চালকদের এ প্রশিক্ষণ দেওয়া হবে। কর্মশালার প্রথমদিনে বক্তব্য রাখেন পরিবহন বিশেষজ্ঞ ও বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. শামসুল হক।

এ সময় সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব বলেন, গাড়িচালকদের দক্ষতা বাড়াতে এ প্রশিক্ষণ বিআরটিএর চলমান কার্যক্রমেরই অংশ। নানা কারণে সড়ক দুর্ঘটনা ঘটছে।

বিআরটিএর চেয়ারম্যান মো. মশিয়ার রহমানের সভাপতিত্বে কর্মশালায় উপস্থিত ছিলেন বিআরটিএর পরিচালক সিরাজুল ইসলাম, সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ, ঢাকা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিবহনের সদস্য সচিব সাদিকুর রহমান মিয়া।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ এপ্রিল ২০১৯/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়