ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবা সপ্তাহ শুরু

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৭, ২ মে ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবা সপ্তাহ শুরু

নিজস্ব প্রতিবেদক : ‘বিমানের অতিথি হোন উন্নত সেবা নিন’ এই স্লোগান ধারণ করে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের সেবা সপ্তাহ পালন শুরু হয়েছে।

সেবা সপ্তাহ উদযাপন উপলক্ষে বিমানে যাত্রী সাধারণের জন্য নানা কর্মসূচি নেওয়া হয়েছে। এ উপলক্ষে বিমানের ঢাকা-ব্যাংকক-ঢাকা, ঢাকা-কাঠমান্ডু-ঢাকা ও ঢাকা-ইয়াঙ্গুন-ঢাকা রুটে টিকেটের ওপর ১৫ শতাংশ ছাড় ঘোষণা করা হয়েছে (প্রদেয় কর ছাড়া)। এছাড়া হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে আগত বিমানসহ সকল বৈদেশিক এয়ারলাইন্সের  যাত্রীদের ব্যাগেজ ডেলিভারি ২০ থেকে ৬০ মিনিটের মধ্যে সম্পন্ন করার ঘোষণা দেওয়া হয়েছে।

২ মে থেকে ৮ মে পর্যন্ত এই সেবা সপ্তাহ চলবে। এ সময়ে বিমানের ফ্লাইটগুলোর খাদ্য পরিবেশনা ও আপ্যায়নে বৈচিত্র্য  থাকবে। বিমানের সকল সেলস কাউন্টারে আগত যাত্রীদের উন্নত সেবা প্রদান করা হবে এবং হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর ঢাকায় লষ্ট অ্যান্ড ফাউন্ড শাখায় যাত্রীদের প্রয়োজন মাফিক বিশেষ সেবা দেওয়া হবে।

বৃহস্পতিবার বিমানের প্রধান কার্যালয় বলাকায় সংস্থাটির পরিচালক (প্রশাসন) জিয়াউদ্দীন আহমেদ কেক কেটে সেবা সপ্তাহের উদ্বোধন করেন।

এ উপলক্ষে জিয়াউদ্দীন আহমেদ বলেন, বিমানের যাত্রী প্রতিনিয়ত বৃদ্ধি পাচ্ছে। যাত্রীদের উন্নত সেবা প্রদানের মাধ্যমে তাদের আস্থা অর্জনে বিমানকর্মীদের অধিকতর যত্নবান হতে হবে।

বিমানের উন্নত সেবাপ্রদান নিশ্চিতকরণে বিমানের সকল ষ্টেকহোল্ডারের সহায়তা কামনা করেন তিনি।

উল্লেখ্য, বিমানবহরে এখন রয়েছে বিশ্বের সর্বাধুনিক প্রযুক্তি সম্বলিত বোয়িং ৭৮৭ ড্রিমলাইনারসহ নিজস্ব ক্রয়কৃত ৮টি উড়োজাহাজ এবং লিজের মাধ্যমে সংগৃহীত ৫টি উড়োজাহাজ। আগামী সেপ্টেম্বরের মধ্যে বিমানবহরে যুক্ত হবে আরো ৪টি উড়োজাহাজ (২টি বোয়িং ৭৩৭ ও ২টিবোয়িং ৭৮৭ ড্রিমলাইনার)।

আগামী ১৩ মে থেকে শুরু হচ্ছে নতুন গন্তব্য ঢাকা-দিল্লী-ঢাকা সরাসরি ফ্লাইট। এছাড়াও চলতি বছরে বিমান গণচীনের গুয়াংঝু এবং সৌদি আরবের মদিনায় সরাসরি ফ্লাইট পরিচালনা শুরু করবে।

 

 

রাইজিংবিডি/ঢাকা/২ মে ২০১৯/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়