ঢাকা, মঙ্গলবার, ২ আশ্বিন ১৪২৬, ১৭ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

১৯ দিনে ঢাকায় ছিনতাই হয়নি : ডিএমপি কমিশনার

আহমদ নূর : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৫-২৫ ৩:০০:২২ পিএম     ||     আপডেট: ২০১৯-০৫-২৫ ৯:৫৬:৩৮ পিএম
১৯ দিনে ঢাকায় ছিনতাই হয়নি : ডিএমপি কমিশনার
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : পবিত্র মাহে রমজানে ১৯ রমজান পর্যন্ত রাজধানী ঢাকায় কোনো ছিনতাইয়ের ঘটনা ঘটেনি বলে দাবি করেছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া।

শনিবার রাজধানীর মহাখালী আন্তঃজেলা বাস টার্মিনালে আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ দাবি করেন।

টার্মিনালগুলোতে ছিনতাইকারী ও অজ্ঞান পার্টির প্রসঙ্গে কথা বলতে গিয়ে ডিএমপি কমিশনার বলেন, ‘গত ১৯ দিনে রাজধানীতে কোনো ছিনতাইয়ের ঘটনা ঘটেনি। আমরা দিনরাত কাজ করে যাচ্ছি। মানুষ নিরাপত্তার সঙ্গে গভীর রাত পর্যন্ত ঈদের কেনাকাটা করে নিরাপদে বাড়ি ফিরছে। কারণ, আমরা প্রয়োজনীয় নিরাপত্তার ব্যবস্থা নিয়েছি।’

তিনি বলেন, ‘কৌশলী অজ্ঞান পার্টির সদস্যরা বিভিন্ন বাস, রেল ও নৌ টার্মিনালে হকার বেশে ঢুকতে পারে। তাদের বিষয়ে আমরাও সতর্ক আছি। তবে যাত্রী এবং পরিবহন কর্তৃপক্ষকেও সতর্ক থাকার অনুরোধ জানাচ্ছি।’

বাসমালিকদের উদ্দেশে ডিএমপি কমিশনার বলেন, মাদকাসক্ত কোনো চালক বা হেলপারের হাতে গাড়ির স্টিয়ারিং তুলে দেবেন না। চালক কিংবা হেলপারকে মাদকাসক্ত মনে হলে তার ডোপ টেস্ট করান। এ বিষয়ে সার্বিক সহযোগিতা আমরা করব। মাদকাসক্ত কেউই পরিবহনে যুক্ত থাকত পারবে না। মাদকাসক্তরা আমাদের জাতীর শত্রু। মাদকের কারণে অনেক বড় বড় দুর্ঘটনা ঘটে। গণপরিবহনের চালক-হেলপার মাতাল থাকলে ঝুঁকি আরো বেশি। কোনো মাদকাসক্ত যেন পরিবহনে হেলপার বা চালক হতে না পারে এ বিষয়ে পরিবহন মালিক শ্রমিককে কঠোর ব্যবস্থা গ্রহণ করতে হবে।

ঈদযাত্রায় ভোগান্তি কমাতে ঢাকার প্রবেশ ও বের হওয়ার পথ খোলা রাখার নির্দেশ দিয়ে আছাদুজ্জামান মিয়া বলেন, ঈদযাত্রার সময় রাজধানীর যেসব পয়েন্টে গাড়ি বের হয় এবং প্রবেশ করে সেগুলো ফাঁকা ও যানজটমুক্ত রাখতে হবে। তাহলে গাড়ি খুব দ্রুত যাত্রী নিয়ে প্রবেশও করতে পারবে, আবার বেরও হতে পারবে। এতে ঈদ যাত্রার ভোগান্তি অনেকাংশে কমে আসবে।

বাসভাড়া বেশি নিলে পরিবহন কোম্পানির বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে বলে জানান আছাদুজ্জামান মিয়া।




রাইজিংবিডি/ঢাকা/২৫ মে ২০১৯/নূর/রফিক

ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Marcel Fridge