ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

খাদ্যে ভেজালকারীদের সর্বোচ্চ শাস্তির আহবান

মেহেদী হাসান ডালিম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১৮, ৬ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
খাদ্যে ভেজালকারীদের সর্বোচ্চ শাস্তির আহবান

নিজস্ব প্রতিবেদক: খাদ্যে ভেজাল ও নকল ঔষধ প্রস্তুতকারীদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীকে কঠোর হওয়ার আহবান জানিয়েছেন বিশিষ্ট কলামিস্ট সৈয়দ আবুল মকসুদ।

শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে চ্যারিটি মানব কল্যাণ সোসাইটি অব বাংলাদেশ আয়োজিত 'খাদ্যে ভেজাল ও নকল ঔষধ প্রস্তুতকারীদের সর্বোচ্চ শাস্তির দাবি' শীর্ষক মানববন্ধনে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, খাদ্যে ভেজাল ও নকল ঔষধ প্রস্তুতকারীরা ব্যক্তিগত মুনাফা লাভের আশায় পুরো মানবজাতিকে হুমকির মুখে ফেলে দিয়েছে । তাদের বিচারের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড প্রদান করতে হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে এ ব্যাপারে কঠোর হতে হবে। অন্যথায় এই ধরনের অপরাধ থেকে জাতির মুক্তি অসম্ভব হয়ে পড়বে বলেও মন্তব্য করেন তিনি।

মানববন্ধনে অন্য বক্তারা বলেন, খাদ্যে ভেজাল ও নকল ঔষধ প্রস্তুতকারী ব্যক্তি দেশ ও জাতির শত্রু তারা ব্যক্তিগত মুনাফার লোভে এই দেশের জনসাধারণকে পয়জনিং এর মাধ্যমে ধীরে ধীরে হত্যায় লিপ্ত আছে। সরকারের উচিত হবে,  এই ধরনের অপরাধের যাতে পুনরাবৃত্তি না ঘটে-এটির মনিটরিং ব্যবস্থা আরও জোরদার করা।

আয়োজক সংগঠনের সভাপতি এম নূরুদ্দিন খান, রাজনৈতিক বিশ্লেষক ও কলামিস্ট বখতিয়ার উদ্দিন চৌধুরী, বিএফইউজে'র নির্বাহী সদস্য খায়রুজ্জামান কামাল এবং অনলাইন অ্যাক্টিভিষ্ট ফোরাম (বোয়াফ) সভাপতি কবীর চৌধুরী তন্ময় মানববন্ধনে বক্তব্য রাখেন।

 

রাইজিংবিডি/ঢাকা/০৬ জুলাই ২০১৯/মেহেদী/হাকিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়