ঢাকা, মঙ্গলবার, ৪ অগ্রহায়ণ ১৪২৬, ১৯ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

‘ঈদের আগেই শ্রমিকদের বেতন-বোনাস দিন’

মোহাম্মদ নঈমুদ্দীন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-০৮ ৬:৩৯:৫৮ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-১৩ ১১:৫৫:৩৪ এএম

জ্যেষ্ঠ প্রতিবেদক : ঈদুল আজহার আগেই গার্মেন্টস ও অন্যান্য শিল্প প্রতিষ্ঠানের শ্রমিকদের বেতন বোনাস পরিশোধের জন্য মালিকদের প্রতি আহ্বান জানিয়েছেন শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী বেগম মন্নুজান সুফিয়ান।

সোমবার বিকেলে মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে ক্রাইসিস ম্যানেজমেন্ট কোর কমিটির ৪৩তম সভায় তিনি এ আহবান জানান।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, আগামী মাসের সম্ভাব্য ১২ তারিখে ঈদুল আজহা অনুষ্ঠিত হবে। তার আগে শ্রমিকদের জুলাই মাসের বেতন-ভাতা এবং বোনাস দিতে হবে। এজন্য প্রতিমন্ত্রী কারখানা মালিকরাসহ সংশ্লিষ্ট সবাইকে এ বিষয়ে সজাগ হবার পরামর্শ দেন।

সবার সহযোগিতায় গত ঈদুল ফিতর শান্তিপূর্ণভাবে উদযাপিত হওয়ায় মালিক-শ্রমিক, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে আন্তরিক ধন্যবাদ জানান প্রতিমন্ত্রী।

মন্ত্রণালয়ের ভারপ্রাপ্ত সচিব কে এম আলী আজম বলেন, সভায় ঈদুল আজহার আগে বেতন বোনাস নিয়ে সার্বিক শ্রম পরিস্থিতি পর্যবেক্ষণে কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তর এবং শ্রম অধিদপ্তরে মনিটরিং সেল গঠনের সিদ্ধান্ত হয়।

ঈদুল আজহার আগে রাস্তায় যানবাহনের চাপ কমাতে পর্যায়ক্রমে ছুটি এবং সংশ্লিষ্ট এলাকায় ব্যাংক খোলা রাখার বিষয়ে ঈদের আগেই অনুষ্ঠিতব্য ক্রাইসিস ম্যানেজমেন্ট কোর কমিটির পরবর্তী সভায় সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান সচিব।

সভায় মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মোল্লা জালাল, রেজাউল হক, সাকিউন নাহার, বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব তপন কান্ত ঘোষ, শিল্প পুলিশের মহাপরিচালক আব্দুস সালাম, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক শিবনাথ রায়, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক মো. মিজানুর রহমান, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, কার্যকরি সভাপতি ফজলুল হক মন্টু, বিজিএমইএ, বিকেএমইএ, বিটিএমইএ এবং বিইএফ এর প্রতিনিধি, ঢাকা, নারায়ণগঞ্জ এবং গাজীপুরের জেলা প্রশাসক এবং পুলিশ সুপারের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।


রাইজিংবিডি/ঢাকা/৮ জুলাই ২০১৯/নঈমুদ্দীন/সাইফ

ইউটিউব সাবস্ক্রাইব করুন