ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

এসএমই উদ্যোক্তাদের ঋণ সহায়তা দিতে কমিটি গঠনের সিদ্ধান্ত

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২১, ১৬ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
এসএমই উদ্যোক্তাদের ঋণ সহায়তা দিতে কমিটি গঠনের সিদ্ধান্ত

সচিবালয় প্রতিবেদক : জেলা পর্যায়ে ক্ষুদ্র ও মাঝারি শিল্পের বিকাশে উদ্যোক্তাদের প্রয়োজনীয় ঋণ সহায়তা দিতে একটি কমিটি গঠন করা হবে। এ কমিটি নারী উদ্যোক্তাসহ এসএমই উদ্যোক্তাদেরকে জামানতবিহীন ঋণ প্রদানের বিষয়টি তদারকি করবে।

মঙ্গলবার মন্ত্রিপরিষদের সম্মেলন কক্ষে জেলা প্রশাসক সম্মেলন ২০১৯ উপলক্ষে আয়োজিত শিল্প, বাণিজ্য এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয় সংক্রান্ত যৌথ অধিবেশনে শিল্প মন্ত্রণালয় বিষয়ক আলোচনায় এ সিদ্ধান্ত গৃহীত হয়। শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ূন অধিবেশনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী বলেন, উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নে মাঠ প্রশাসন ইতোমধ্যে ঔপনিবেশিক শাসকের চরিত্র পাল্টিয়ে গণতান্ত্রিক মূল্যবোধের ভিত্তিতে জনগণের সেবকের ভূমিকায় অবতীর্ণ হয়েছে। সরকার ও প্রশাসন একসাথে কাজ করলে দেশের অগ্রগতি ত্বরান্বিত করা সম্ভব। ইতোমধ্যে দেশের জনগণ এর সুফল পেয়েছে।

আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশের বিপুল সম্ভাবনা রয়েছে উল্লেখ করে তিনি পরিকল্পিত উদ্যোগ ও সমন্বয়ের মাধ্যমে এ সম্ভাবনা কাজে লাগিয়ে প্রধানমন্ত্রী ঘোষিত রূপকল্প ২০২১ ও ২০৪১, টেকসই উন্নয়ন অভীষ্ট ২০৩০ এবং ব-দ্বীপ পরিকল্পনা ২১০০ বাস্তবায়নের জন্য জেলা প্রশাসকদের প্রতি পরামর্শ দেন।


রাইজিংবিডি/ঢাকা/১৬ জুলাই ২০১৯/হাসান/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়