ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

চীনা কোম্পানির গাফিলতিতে বিলম্ব

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:০৫, ১৮ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
চীনা কোম্পানির গাফিলতিতে বিলম্ব

নিজস্ব প্রতিবেদক : চীনা কোম্পানির গাফিলতির কারণে গাজীপুর থেকে হজরত শাহজালাল বিমানবন্দর পর্যন্ত ২০ কিলোমিটার সড়কের কাজ করতে দেরি হচ্ছে বলে অভিযোগ করেছেন মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক।

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক গোলটেবিল বৈঠকে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ অভিযোগ করেন। ‘আধুনিক গাজীপুরের উন্নয়নের চ্যালেঞ্জ ও করণীয় : জনপ্রতিনিধি ও পেশাজীবীদের ভূমিকা’ শীর্ষক এ বৈঠকের আয়োজন করে গাজীপুর উন্নয়ন পরিষদ। ‌‌

মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী বলেন, গাজীপুর-ঢাকা মহাসড়কে যানজট এখন আর শুধু স্থানীয় সমস্যা নয়, জাতীয় সমস্যা হয়ে গেছে। দেশের যেকোনো প্রান্ত থেকে গাজীপুর পর্যন্ত পৌঁছাতে সময় লাগে তিন থেকে চার ঘণ্টা।  আর গাজীপুর থেকে ঢাকায় আসতে তার চেয়ে বেশি সময় লাগে।

আ ক ম মোজাম্মেল হক বলেন, গাজীপুর থেকে এয়ারপোর্ট পর্যন্ত ২০ কিলোমিটার সড়কের কাজ চলছে। চায়না কোম্পানির গাফিলতির কারণে তাতে একটু দেরি হচ্ছে। তবে খুব দ্রুতই এর কাজ শেষ হবে।

মন্ত্রী বলেন, বনভূমি রক্ষা, বর্জ্য ব্যবস্থাপনা এবং নদী রক্ষার মাধ্যমে সরকার বিভিন্নভাবে গাজীপুরের জন্য কাজ করছে। ইতোমধ্যে ৮ হাজার কোটি টাকার প্রকল্প পাস হয়েছে।

শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য শামসুন্নাহার ভূঁইয়ার সভাপতিত্বে গোলটেবিল বৈঠকে উপস্থিত ছিলেন লায়ন মো. গণি মিয়া বাবুলসহ অনেকে।


রাইজিংবিডি/ঢাকা/১৮ জুলাই ২০১৯/হাসিবুল/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়