ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

ডেঙ্গু নিয়ে আবারও একই বক্তব্য খোকনের

আসাদ আল মাহমুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২৬ ৩:৩৯:১৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২৬ ৩:৩৯:১৩ পিএম
ডেঙ্গু নিয়ে আবারও একই বক্তব্য খোকনের
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক: ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র সাঈদ খোকন বলেছেন, ডেঙ্গু রোগীর সংখ্যা ও ছেলেধরার গুজব একই সূত্রে গাঁথা। সুতারং ডেঙ্গু ও ছেলেধরার গুজব সৃষ্টিকারীদের ছাড় দেওয়া হবে না।

শুক্রবার  জাতীয় শিল্পকলা একাডেমিতে আয়োজিত ডেঙ্গু প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষে ঢাকা মহানগরের শিক্ষা প্রতিষ্ঠান প্রধান ও স্কাউটস লিডারদের সঙ্গে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এর আগে বৃহস্পতিবার রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউতে এক অনুষ্ঠানে ডেঙ্গু আক্রান্ত নিয়ে ছেলেধরার মতো গুজব ছড়ানো হচ্ছে বলে মন্তব্য করেছিলেন মেয়র।

শুক্রবার  সাঈদ খোকন বলেন, ডেঙ্গু আক্রান্তের সংখ্যা সাড়ে তিন থেকে পাঁচ লাখ করার চেষ্টা করে, গুজব ছড়িয়ে কাল্পনিক গল্প বানিয়ে সমাজকে অস্থিতিশীল করার চেষ্টা করা হলে সরকার আইন অনুযায়ী ব্যবস্থা নিতে বিন্দুমাত্র পিছপা হবে না। যারা ছেলেধরা গুজব ছড়িয়ে সাধারণ মানুষকে মৃত্যুর মুখে ঠেলে দিয়েছে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে সরকার কঠোর থেকে কঠোরতর হচ্ছে।

তিনি বলেন, ডেঙ্গু আক্রান্তের সংখ্যা পাঁচ থেকে সাত হাজারকে যারা  তিন থেকে পাঁচ লাখ করার চেষ্টা করছে তারা সমাজের ষড়যন্ত্রকারী। এ সংখ্যা দেওয়ার দায়িত্ব স্বাস্থ্য অধিদফতরের আইইডিসিআরের। তিন থেকে পাঁচ লাখ ডেঙ্গুর সংখ্যা ও ছেলেধরার গুজব একই সূত্রে গাঁথা।

ঢাকা বিভাগীয় কমিশনার মোহাম্মদ জয়নুল বারী সভায় সভাপতিত্ব করেন। এসময় বাংলাদেশ স্কাউটসের  সভাপতি আবুল কালাম আজাদ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) সাবেক উপাচার্য অধ্যাপক ডা. প্রাণ গোপাল দত্ত, স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের সচিব হেলাল উদ্দীন আহমেদ বিভাগের, স্বাস্থ্য সেবা বিভাগের সচিব আসাদুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।


রাইজিংবিডি/ঢাকা/২৬ জুলাই ২০১৯/আসাদ/শাহেদ

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge