ঢাকা, মঙ্গলবার, ৪ ভাদ্র ১৪২৬, ২০ আগস্ট ২০১৯
Risingbd
সর্বশেষ:

বঙ্গোপসাগরে দুই জাহাজডুবি : ২১ জন জীবিত উদ্ধার

আরিফ সাওন : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-০৭ ৯:২৪:১৭ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-০৮ ৮:৫৬:২১ এএম
বঙ্গোপসাগরে দুই জাহাজডুবি : ২১ জন জীবিত উদ্ধার
Walton E-plaza

নিজস্ব প্রতিবেদক : বঙ্গোপসাগরে ডুবে যাওয়া ক্লিংকারবাহী দুটি জাহাজ থেকে ২১ জনকে জীবিত উদ্ধার করেছে নৌবাহিনী ও বিমান বাহিনী।

বুধবার রাত ৯টার দিকে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আইএসপিআরের সহকারী পরিচালক রাশেদুল আলম খান রাইজিংবিডিকে বলেন, ধারণা করা হচ্ছে, আর হয়তো দুই-একজন নিখোঁজ থাকতে পারেন। নিখোঁজদের উদ্ধারে নৌবাহিনীর জাহাজ দুর্জয়, সুরভী, শৈবাল, সোয়াডস টিম এবং বিএন হেলিকপ্টার অভিযান অব্যাহত রেখেছে।

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাগর প্রচণ্ড উত্তাল থাকায় সাঙ্গু গ্যাস ফিল্ড থেকে উত্তরে আবুল খায়ের গ্রুপের মালিকানাধীন এমভি টিটু-১৮ নামে ক্লিংকারবাহী জাহাজ আনুমানিক বেলা ১১টার দিকে এবং এমভি টিটু-১৯ আনুমানিক দুপুর ৩ টার দিকে ডুবে যায়।

উত্তাল সাগরে নিমজ্জিত দুটি ক্লিংকারবাহী জাহাজের মধ্যে এমভি টিটু-১৮ থেকে ১০ জনকে উদ্ধার করে বাংলাদেশ নৌবাহিনী।

অপর ক্লিংকারবাহী জাহাজ এমভি টিটু-১৯ থেকে বাংলাদেশ বিমান বাহিনীর দুটি হেলিকপ্টারের (অড-১৩৯) মাধ্যমে ১১ জনকে জীবিত উদ্ধার করে আনুমানিক সন্ধ্যা ৬টায় চট্টগ্রামে বিমান বাহিনীর ঘাঁটিতে নিয়ে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়। পরে তাদের আবুল খায়ের গ্রুপের কাছে হস্তান্তর করা হয়।

উদ্ধাকৃতরা হলেন- মিরসরাইয়ের শায়েস্তা খান, ফিরোজ খান, সেলিম, টাঙ্গাইলের সিদ্দিক, হাতিয়ার ইসহাক, সৈকত আলী, ভোলার আবদুর রহিম, ফেনীর ইকবাল হোসেন, শিবলু, ছাগলনাইয়ার আবদুর রহিম এবং মাগুরার মেহেদি।


রাইজিংবিডি/ঢাকা/৭ আগস্ট ২০১৯/সাওন/রফিক

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       

Walton AC
Marcel Fridge