ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সচিবালয়ে ঈদের শুভেচ্ছা বিনিময়

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:০২, ১৪ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সচিবালয়ে ঈদের শুভেচ্ছা বিনিময়

নিজস্ব প্রতিবেদক : ঈদের ছুটি শেষে বুধবার (১৪ আগস্ট) খুলেছে অফিস-আদালত।

সচিবালয়ে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল কম। কর্মকর্তা কর্মচারীদের মধ্যে যারা এসেছেন তারা ঈদের শুভেচ্ছা বিনিময় করেন ও একে অপরের পরিবারের সদস্যদের খোজখবর নেন।

এবার সাপ্তাহিক ছুটি ও ঈদের তিন দিন মিলে ৯ থেকে ১৩ আগস্ট টানা পাঁচদিন ছুটি কাটিয়েছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। বুধবার অফিস করার পর আবার জাতীয় শোক দিবস ও সাপ্তাহিক ছুটি নিয়ে তিন দিন ছুটি কাটাবেন তারা। তাই বুধবার অফিস থাকলেও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম।

সচিবালয়ে গিয়ে দেখা গেছে, প্রধান ফটকে গাড়ি ও লোকজনের উপস্থিতি কম। এ বিষয়ে ফটকে দায়িত্বরত পুলিশ কর্মকর্তা রায়হান খান বলেন, অন্যান্য দিনের তুলনায় সচিবালয়ে উপস্থিতি অনেক কম।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রী ইয়াফেস ওসমান, সংস্কৃতি প্রতিমন্ত্রী কেএম খালিদ, নৌ-পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরীসহ বেশ কয়েজন মন্ত্রী ঈদের শুভেচ্ছা বিনিময় করেন।

এ ছাড়া তথ্য, সমাজকল্যাণ, স্বাস্থ্য, খাদ্য, ভূমি, অর্থ মন্ত্রণালয়সহ বিভিন্ন মন্ত্রণালয়েও কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি কম দেখা গেছে।

স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, ‘কর্মকর্তা-কর্মচারীদের অনেকেই ঈদের ছুটির সঙ্গে একদিন ঐচ্ছিক ছুটি নিয়েছেন। যারা ছুটি নেয়নি আজ সকালে সবাই অফিসে উপস্থিত হয়ে পুরোদমে কাজ শুরু করেছেন। কীভাবে ঈদ উদযাপন করলেন তা বলার পাশাপাশি কাজও করছেন।’

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন এক কর্মকর্তা রাইজিংবিডিকে বলেন, ‘অফিসে পুরোদমে কাজ শুরু হয়েছে। কর্মকর্তা-কর্মচারীরা সকাল ১০টার মধ্যে অফিসে উপস্থিত হয়েছেন। এ ছাড়া দর্শণার্থীরা পাস নিতে বিভিন্ন মন্ত্রণালয়ে ফোন করেছেন। আবার অনেক দর্শণার্থী পাস নিয়ে সচিবালয়ে এসে তাদের কাজ দ্রুত সম্পন্ন করার জন্য যোগাযোগ করছেন।


রাইজিংবিডি/ঢাকা/১৪ আগস্ট ২০১৯/আসাদ/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়