ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হুইল চেয়ারেই মাঠে নামলেন মেয়র

আহমদ নূর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৬, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
হুইল চেয়ারেই মাঠে নামলেন মেয়র

নিজস্ব প্রতিবেদক : অভিযান চালাতে গিয়ে পা মচকে গেছে। আগের মতো হাটাচলা করতে পারছেন না। চিকিৎসকেরা সম্পূর্ণ বিশ্রামের পরামর্শ দিয়েছেন। কিন্তু তিনি বিশ্রাম নয়, বরং ডেঙ্গুর প্রাদুর্ভাব মোকাবেলায় এডিস মশার লার্ভা নষ্ট করতে পূর্বঘোষিত কর্মসূচিতে হুইল চেয়ারে এসে অংশ নিলেন।

মেয়র আতিকুল ইসলাম। ঢাকা উত্তরের প্রাণের মেয়র প্রয়াত আনিসুল হকের উত্তরসুরি। মেধা মননে ধারণ করেন আনিসুল হককে। চেষ্টা করেন তার মতো কাজ করার। আনিসুল হক বেঁচে থাকলে যে কোন পরিস্থিতিতেই মাঠে নেমে পড়তেন-এটা নগরবাসীর ধারণা। ঠিক এমনই কাজ করলেন আতিকুল ইসলাম।

মঙ্গলবার সকাল ১০ টায় ওয়ার্ড ভিত্তিক এডিস মশার প্রজননস্থল ধ্বংসকরণ ও বিশেষ পরিচ্ছন্নতায় চিরুনি অভিযান উদ্বোধন করার কথা ছিলো। নির্ধারিত সময়ের অনেক পরে আসেন আতিকুল ইসলাম। তবে পায়ে হেঁটে নয়, হুইল চেয়ারে বসে। অনুষ্ঠানস্থলে এসে স্ক্র্যাচের উপর ভর করে দাড়ান তিনি। শিক্ষাবিদ ও কথাসাহিত্যক অধ্যাপক আব্দুল্লাহ আবু সায়িদকে সঙ্গে নিয়ে গুলশানের ডা. ফজলে রাব্বী পার্ক (পুলিশ প্লাজার বিপরীত দিকে) থেকে অভিযানের আনুষ্ঠানিক উদ্বোধন করেন। 

এরপর হুইল চেয়ারে ভর করেই নেমে পড়েন অভিযানে। পার্কের পাশেই ১/এ নম্বর বাসায় প্রবেশ করেন মেয়র। আবাসিক ভবন হলেও দেখা গেছে ওই বাসায় বেশিরভাগই অফিস। এরমধ্যে সাত তলায় একটি পরিত্যাক্ত কমোডে এডিস মশার লার্ভা পেয়ে এক লাখ টাকা জরিমানা করা হয়।

অসুস্থ শরীর নিয়ে অভিযানে আসা প্রসঙ্গে সাংবাদিকদের আতিকুল ইসলাম বলেন, সোমবার পারটেক্স গ্রুপে অভিযানে গিয়েই পা মচকে যায়। ডাক্তার বলেছেন পুরো রেস্টে থাকতে। কিন্তু এমন পরিস্থিতিতে আমি তো ঘরে বসে থাকতে পারিনা। তাই হুইল চেয়ারে চড়েই এডিস মশার লার্ভা ধ্বংসের অভিযানে এসেছি।


রাইজিংবিডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/নূর/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়