ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে হাল ছাড়েনি সরকার’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:০৬, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনতে হাল ছাড়েনি সরকার’

নিজস্ব প্রতিবেদক : আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক বলেছেন, বঙ্গবন্ধুর খুনিদের ফিরিয়ে আনার বিষয়ে হাল ছাড়েনি সরকার। এ বিষয়ে কূটনৈতিক ও আইনি প্রক্রিয়া চালানো হচ্ছে।

মঙ্গলবার ঢাকা আইনজীবী সমিতি মিলনায়তনে আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন তিনি।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করে ঢাকা আইনজীবী সমিতি।

আইনমন্ত্রী বলেন, সম্প্রতি  মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন, সে দেশে কোনো ক্রিমিনাল রাখবেন না। তার এই নীতি  ঠিক থাকলে সে দেশে অবস্থানকারী রাশেদ চৌধুরীকে ফিরিয়ে আনা সহজ হবে।

তিনি বলেন, এই হত্যাকাণ্ডের নেপথ্যের নায়কদের ধরার জন্য অবশ্যই কমিশন গঠন করা হবে। তবে এই কমিশনের কাজ অতটা সহজ হবে না। কারণ, হত্যাকাণ্ডের প্রায় ৪৪ বছর পর এই কমিশন গঠন হবে।

আনিসুল হক আরো বলেন, বিএনপি জানে যে, বঙ্গবন্ধু হত্যাকাণ্ডে জিয়াউর রহমান জড়িত, তাই তারা এর বিচার করেনি। এমনকি ২০০১ সালে বিএনপি সরকার গঠনের পর উচ্চ আদালতে বঙ্গবন্ধু হত্যার বিচার কাজ বন্ধ করে রেখেছিল।

সমিতির সভাপতি অ্যাডভোকেট গাজী মো. শাহ আলমের সভাপতিত্বে  আলোচনা সভায় বাংলাদেশ বার কাউন্সিলের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী সাহারা খাতুন এমপি, সাবেক খাদ্যমন্ত্রী মো. কামরুল ইসলাম এমপি, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস এমপি,  ঢাকার জেলা ও দায়রা জজ হেলাল চৌধুরী, অ্যাডভোকেট সৈয়দ রেজাউর রহমান বক্তব্য রাখেন।

আলোচনা শেষে বঙ্গবন্ধু ও তার সঙ্গে নিহতদের রুহের মাগফিরাত কামনা করে দোয়া করা হয়।


রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/২০ আগস্ট ২০১৯/আসাদ/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়