ঢাকা, সোমবার, ৩১ ভাদ্র ১৪২৬, ১৬ সেপ্টেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

এলএনজি টার্মিনাল নির্মাণে দক্ষিণ কোরিয়ার আগ্রহ

হাসান মাহামুদ : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৮-২৯ ৩:৩৩:৫১ পিএম     ||     আপডেট: ২০১৯-০৮-২৯ ৫:৫২:০১ পিএম
এলএনজি টার্মিনাল নির্মাণে দক্ষিণ কোরিয়ার আগ্রহ
Walton E-plaza

সচিবালয় প্রতিবেদক : দেশের শিপিং সেক্টরের উন্নয়নে বিশেষ করে চট্টগ্রাম বন্দরের বে-টার্মিনাল ও তরলীকৃত প্রাকৃতিক গ্যাস (এলএনজি) টার্মিনাল নির্মাণে আগ্রহ প্রকাশ করেছে দক্ষিণ কোরিয়া।

নৌ পরিবহন মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

এতে বলা হয়, বৃহস্পতিবার দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের গ্লাড হোটেলে নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এবং কোরিয়ার মহাসাগর ও মৎস্যবিষয়ক মন্ত্রী মুন সিয়ং হাইত্তকের মধ্যে অনুষ্ঠিত বৈঠকে দক্ষিণ কোরিয়া এ আগ্রহ প্রকাশ করে।

বৈঠকে তারা পারস্পারিক স্বার্থ সংশ্লিষ্ট বিভিন্ন দ্বিপাক্ষিক বিষয় নিয়ে আলোচনা করেন। বাংলাদেশে ব্লু বায়ো-টেকনোলজি, টাইডাল এনার্জি, ওসান সেফটি, মেরিটাইম সেক্টরে ট্রেনিং, দেশের নাবিকদের চাকরি এবং শিপ বিল্ডিংয়ের বিষয়গুলো আলোচনায় স্থান পায়।

বৈঠকে অন্যান্যের মধ্যে দক্ষিণ কোরিয়ায় নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূত আবিদা ইসলাম, প্রতিমন্ত্রীর সফরসঙ্গী চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার এডমিরাল জুলফিকার আজিজি উপস্থিত ছিলেন।

কোরিয়ার পক্ষে কোরিয়ার মহাসাগর ও মৎস্য বিষয়ক মন্ত্রণালয়ের মহাপরিচালক কিম সিয়ং বাম ও পরিচালক চ্যাংগ কি উক উপস্থিত ছিলেন।

বৈঠকে খালিদ মাহমুদ চৌধুরী বলেন, ‘বাংলাদেশ বিপুল জনসংখ্যার একটি সম্ভাবনাময় দেশ। এ দেশে নৌ সেক্টরে দক্ষ জনবল রয়েছে। ব্যবসায়ীক ক্ষেত্রে বাংলাদেশ একটি বড় বাজার।’

দক্ষিণ কোরিয়াকে বাংলাদেশের ভালো ও দীর্ঘস্থায়ী বন্ধু হিসেবে উল্লেখ করে তিনি নৌপরিবহন ও মৎস্য খাতে অধিক বিনিয়োগের জন্য এগিয়ে আসার আহ্বান জানান।


রাইজিংবিডি/ঢাকা/২৯ আগস্ট ২০১৯/হাসান/ইভা

Walton AC
ইউটিউব সাবস্ক্রাইব করুন
       
Walton AC
Marcel Fridge