ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘আমার গ্রাম আমার শহর- একটি রাজনৈতিক দর্শন’

আসাদ আল মাহমুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪৩, ১২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘আমার গ্রাম আমার শহর- একটি রাজনৈতিক দর্শন’

নিজস্ব প্রতিবেদক : স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী  মো. তাজুল ইসলাম বলেছেন, আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার-২০১৮ এর বিশেষ অঙ্গীকার ‘আমার গ্রাম-আমার শহর’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার একটি রাজনৈতিক দর্শন। বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়তেই প্রধানমন্ত্রী এ পদক্ষেপ নিয়েছেন। গ্রামীণ জনগোষ্ঠী দেশের সামগ্রিক উন্নয়নের সুবিধা ভোগ করতে পারবে এর মাধ্যমে।

বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে স্থানীয় সরকার বিভাগ কর্তৃক ‘আমার গ্রাম আমার শহর: প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণ’ শীর্ষক জাতীয় কর্মশালায় তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, শহরের নাগরিক সুবিধা গ্রামের মানুষের নিকট পৌঁছে দিতে এ কর্মশালার সুপারিশের ভিত্তিতে একটি সময়াবদ্ধ কর্মপরিকল্পনা প্রণয়ন করা হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনার আলোকে সরকারের নির্বাচনী ইশতেহারের আমার গ্রাম-আমার শহর: প্রতিটি গ্রামে আধুনিক সুবিধা সম্প্রসারণ-বিশেষ অঙ্গীকারটি বাস্তবায়নে সময়াবদ্ধ কর্মপরিকল্পনা তৈরি, বিভিন্ন চ্যালেঞ্জ মোকাবিলার সৃজনশীল কর্মপন্থা উদ্ভাবন এবং সংস্থাসমূহের নিজস্ব কর্মপরিকল্পনায় সমন্বিত উদ্যোগ গ্রহণের সুযোগ সৃষ্টির জন্য এ কর্মশালার আয়োজন করা হয়।

কর্মশালায় স্বাগত বক্তব্য দেন স্থানীয় সরকার বিভাগের অতিরিক্ত সচিব ড. কাজী আনোয়ারুল হক, ধারণাপত্র উপস্থাপন করেন স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের অতিরিক্ত প্রধান প্রকৌশলী শফিকুল ইসলাম আকন্দ।

আলোচনা করেন পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব কামাল উদ্দিন তালুকদার, বাংলাদেশে নিযুক্ত ইউএনডিপির আবাসিক প্রতিনিধি সুদীপ্ত মুখার্জী, স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. খলিলুর রহমান, জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের প্রধান প্রকৌশলী মো. সাইফুর রহমান প্রমুখ।


রাই‌জিং‌বি‌ডি/ঢাকা/১২ সেপ্টেম্বর ২০১৯/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়