ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

রংপুর-৩ আসনে উপ-নির্বাচন

যানবাহন ও অস্ত্রধারী পুলিশ চেয়েছে ইসি

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:৪১, ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
যানবাহন ও অস্ত্রধারী পুলিশ চেয়েছে ইসি

রংপুর-৩ আসনের উপ-নির্বাচনকে কেন্দ্র করে নির্বাচনী তদন্ত কমিটিকে যানবাহন ও অস্ত্রধারী পুলিশ সদস্য দিতে চাচ্ছে নির্বাচন কমিশন (ইসি)।

বুধবার দুপুরে নির্বাচন কমিশন সচিবালয়ের আইন শাখা থেকে জানা গেছে, গতকাল ইসির জ‌্যেষ্ঠ সহকারী সচিব (আইন-১) মো. আবু ইব্রাহিমের স্বাক্ষরিত একটি চিঠি সংশ্লিষ্ট জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে (এসপি) পাঠানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, সুষ্ঠু তদন্তের স্বার্থে নির্বাচনী তদন্ত কমিটির ক্ষেত্রবিশেষে ঘটনাস্থল পরিদর্শনের প্রয়োজনীয়তা রয়েছে। এই কমিটি নির্বাচনের দিন আচরণ বিধিমালা যথাযথভাবে পালিত হচ্ছে কি না, তা পর্যবেক্ষণ করবে। এজন্য তদন্তকাজে ঘটনাস্থল অথবা ভোটকেন্দ্র পরিদর্শনের সময় নিরাপত্তার স্বার্থে কমিটির কর্মকর্তাদের সঙ্গে দুজন অস্ত্রধারী পুলিশ সদস্য নিয়োগ আবশ্যক।

নির্বাচনী তদন্ত কমিটিতে রয়েছেন- বিচার বিভাগীয় কর্মকর্তাদের মধ্যে একজন যুগ্ম জেলা ও দায়রা জজ, একজন সহকারী জজ।

চিঠিতে আরো বলা হয়েছে, কমিটির কর্মকর্তাদের চাহিদা ও প্রয়োজন অনুসারে সার্বক্ষণিক জিপ গাড়ি/মাইক্রোবাস/স্পিডবোট এবং ক্ষেত্রবিশেষে ট্রাক/পিকআপ ভ্যান/মোটরসাইকেল সরবরাহের জন্য জেলা প্রশাসককে এবং পুলিশ দেয়ার জন্য পুলিশ সুপারকে বিশেষভাবে অনুরোধ করা হলো।

ইসির তফসিল অনুযায়ী, মনোনয়নপত্র জমার শেষ দিন ছিল ৯ সেপ্টেম্বর, বাছাই হয় ১১ সেপ্টেম্বর এবং প্রত্যাহারের শেষ দিন ছিল ১৬ সেপ্টেম্বর। ৫ অক্টোবর রংপুর-৩ আসনে উপ-নির্বাচন হবে।


ঢাকা/হাসিবুল/রফিক 

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়