ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পরিচ্ছন্নতা সেবা সুন্দরভাবে দিন : মেয়র আতিক

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:১৭, ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পরিচ্ছন্নতা সেবা সুন্দরভাবে দিন : মেয়র আতিক

পরিচ্ছন্নতা কর্যক্রম ও সেবা সুন্দরভাবে করার জন্য পরিচ্ছন্নতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

তিনি বলেছেন, আমি শপথ নেয়ার সময় প্রধানমন্ত্রী আপনাদের জন্য (পরিচ্ছন্নতাকর্মী) আবাসন ব্যবস্থা করার কথা বলেছিলেন।  সেটির কার্যক্রম এখন শুরু হলো।  আপনাদের উন্নত বাসস্থানের ব্যবস্থা হলো। এবার আপনারা পরিচ্ছন্নতা কার্যক্রম সুন্দরভাবে সম্পন্ন করে জনগণকে সেবা দান করুন।

বুধবার দুপুরে ঢাকার গাবতলীর সিটি পল্লীতে ডিএনসিসির পরিচ্ছন্নতাকর্মীদের জন্য ৪টি ১৫ তলা আবাসিক ভবন এবং ১টি ৪ তলা স্কুল ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।

সিটি করপোরেশন জানিয়েছে, এ প্রকল্পের আওতায় ১৫ তলা বিশিষ্ট ৪টি আবাসিক ভবন নির্মাণের মাধ্যমে মোট ৭৮৪টি ফ্ল্যাট নির্মাণ করা হবে।  প্রতিটি ফ্ল্যাটের আয়তন হবে ৫৬২ বর্গফুট। প্রতিটি ফ্ল্যাটে ২টি বেডরুম, ১টি কিচেন, ১টি টয়লেট, ১টি বাথরুম, ১টি বারান্দা থাকবে। আবাসিক ভবনগুলোতে ১৪টি প্যাসেঞ্জার লিফট এবং ৭টি সার্ভিস লিফট থাকবে।  প্রতিটি ফ্ল্যাট আসবাবপত্রে সুসজ্জিত করে দেয়া হবে।  এ ছাড়া এ আবাসিক ভবনগুলোর জন্য পৃথক সুয়ারেজ ট্রিটমেন্টের ব্যবস্থা রাখা হবে।

নির্দিষ্ট সময়ের মধ্যে প্রকল্প বাস্তবায়নের জন্য ঠিকাদারদের নির্দেশ দিয়ে মেয়র বলেন, ‘প্রকল্পের কাজের মান বজায় রেখে নির্দিষ্ট সময়ের মধ্যে শেষ করতে হবে। ’

এসময় স্থানীয় সংসদ সদস্য আসলামুল হক, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হাই, প্রধান প্রকৌশলী ব্রিগেডিয়ার জেনারেল সাইদ আহমেদ, অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও প্রকল্প পরিচালক মো. শরীফ উদ্দিন, ওয়ার্ড কাউন্সিলর মুজিব সারোয়ার মাসুম, মোবাশ্বের চৌধুরী উপস্থিত ছিলেন।


ঢাকা/নূর/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়