ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ডেঙ্গুর প্রকোপ কমেছে, শূন‌্যের কোটায় আসেনি : খোকন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪০, ১৮ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ডেঙ্গুর প্রকোপ কমেছে, শূন‌্যের কোটায় আসেনি : খোকন

গত আগস্টে  ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন বলেছিলেন, সেপ্টেম্বরের প্রথম সপ্তাহে ডেঙ্গু নিয়ন্ত্রণে আসবে।  সেপ্টেম্বরের তৃতীয় সপ্তাহে এসে মেয়র বললেন, ঢাকায় ডেঙ্গুর প্রকোপ উল্লেখযোগ্য হারে কমেছে, তবে শূন‌্যের কোটায় আসেনি।

বুধবার নগর ভবনের ব্যাংক ফ্লোরে সংবাদ সম্মেলনে ঢাকা দক্ষিণ সিটির ডেঙ্গু পরিস্থিতি প্রসঙ্গে মেয়র এসব কথা বলেন। মেয়রের সিঙ্গাপুর সফরের অভিজ্ঞতা জানাতে এ সংবাদ সম্মেলন করা হয়।

সাঈদ খোকন বলেন, ডেঙ্গু ব্যবস্থাপনা, ডেঙ্গু নিয়ন্ত্রণ, ডেঙ্গু নির্মূল এবং এর একটি স্থায়ী সমাধানের মধ্য দিয়ে ঢাকা শহরে মানুষের জীবনের নিরাপত্তা স্থায়ীভাবে নিশ্চিত করা যায়। ডেঙ্গুর হাত থেকে কীভাবে রক্ষা পাওয়া যায় সেজন‌্য ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন একটি প্রকল্প গ্রহণের মধ্য দিয়ে এগিয়ে যাবার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এই প্রকল্প প্রাথমিকভাবে আমরা নির্ধারণ করেছি। এটি পাঁচ বছর মেয়াদি একটি পরিকল্পনা।

তিনি আরো বলেন, আমাদের বিদ্যমান জনবল কাঠামো সংশোধন করার মধ্য দিয়ে কমিউনিকেবল ডিজিজ কন্ট্রোল অ‌্যান্ড রিসার্চ ডিপার্টমেন্ট নামে একটা ডিপার্টমেন্ট তৈরি করতে চাই। যে ডিপার্টমেন্টের মাধ্যমে আমাদের গৃহীত প্রকল্প এবং আমাদের কর্মপরিকল্পনা বাস্তবায়ন করতে পারি। সিঙ্গাপুর সরকারের সঙ্গে একটি সমঝোতা স্মারক স্বাক্ষর করার মধ্য দিয়ে ঢাকা সিটি করপোরেশন সিঙ্গাপুর সরকারের মিনিস্ট্রি অব এনভায়রনমেন্ট, মিনিস্ট্রি অফ হেলথ এবং হেলথ ইনস্টিটিউটের সঙ্গে একটি দীর্ঘমেয়াদী স্থায়ী সম্পর্ক গড়ে তোলার জন্য আমরা সর্বসম্মতিক্রমে একমত হয়েছি। এই সমঝোতা স্মারক স্বাক্ষর হওয়ার পর আমাদের মধ্যে একটি স্থায়ী সম্পর্ক হবে।

সংবাদ সম্মেলনে ডিএসসিসির প্রধান স্বাস্থ্য কর্মকর্তা বিগ্রেডিয়ার জেনারেল শরীফ আহমেদসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

 

ঢাকা/নূর/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়