ঢাকা, সোমবার, ৪ কার্তিক ১৪২৬, ২১ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

৫ দিনে ৫১ হাজার বাড়িতে ডিএনসিসি

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১৯ ৬:১৩:৫৬ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-১৯ ৬:১৩:৫৬ পিএম

এডিস মশার লার্ভা ধংসে দ্বিতীয় দফা অভিযান শুরুর পর পাঁচ দিনে ৫১ হাজার ৩১১টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করেছে ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) পরিদর্শক দল।  এতে ১৭৭টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার লার্ভা এবং ৩০ হাজার ১৩৩টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী স্থানে জমে থাকা পানি পাওয়া গেছে।

ডিএনসিসির প্রধান জনসংযোগ কর্মকর্তা এ এস এম মামুন বলেন, ‘১৫ সেপ্টেম্বর শুরু হওয়া চিরুনি অভিযানের প্রথম দিনে ১০ হাজার পাঁচটি বাসা পরিদর্শন করে মোট ৪৭টি বাড়ি বা স্থাপনায় এডিস মশার লার্ভা পায় ডিএনসিসির পরিদর্শনকারী দল।  ছয় হাজার ৭৭০টি বাসা বা স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার করার উপযোগী পরিবেশ পায় তারা।

১৬  সেপ্টেম্বর অভিযানের দ্বিতীয় দিনে ১০ হাজার ৭১৩টি বাসা ও স্থাপনা পরিদর্শন করে মোট ২৬টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়।  পাঁচ হাজার ২২১টি বাসা বা স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার করার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

১৭ সেপ্টেম্বর ১০ হাজার ৩৩৭ টি বাসা ও স্থাপনা পরিদর্শন করে ২৯টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়।  ছয় হাজার ৩৩৫টি বাসা ও স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার করার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

১৮ সেপ্টেম্বর নয় হাজার ৯৫৯টি বাসা ও স্থাপনা পরিদর্শন করে ৩৬টিতে এডিস মশার লার্ভা পাওয়া যায়।  ৫ হাজার ৭৪০টি বাসা বা স্থাপনায় এডিস মশার বংশ বিস্তার করার উপযোগী পরিবেশ পাওয়া যায়।

১৯ সেপ্টেম্বর ১০ হাজার ২১২টি বাড়ি ও স্থাপনা পরিদর্শন করে মোট ৩৯টিতে এডিস মশার লার্ভার উপস্থিতি পাওয়া যায়।  ছয় হাজার ৪৯টি বাড়ি ও স্থাপনায় এডিস মশার বংশবিস্তার উপযোগী পরিবেশ পাওয়া যায়।’

এ এস এম মামুন জানান, অপরাধ বিবেচনায় এডিস মশার লার্ভা পাওয়া ভবনগুলোতে সিটি করপোরেশনের ভ্রাম্যমাণ আদালত জরিমানা করছে।  এছাড়া মশার বংশবিস্তার উপযোগী স্থানগুলো ধ্বংস করে লার্ভিসাইড ওষুধ দেওয়া হচ্ছে।


ঢাকা/নূর/শাহনেওয়াজ

ইউটিউব সাবস্ক্রাইব করুন