ঢাকা, রবিবার, ৪ কার্তিক ১৪২৬, ২০ অক্টোবর ২০১৯
Risingbd
সর্বশেষ:

স্বাস্থ্যমন্ত্রীর হুঁশিয়ারি: কাজ না করে বিল নয়

জ্যেষ্ঠ প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৯-১৯ ৬:২৩:৩৩ পিএম     ||     আপডেট: ২০১৯-০৯-১৯ ৬:২৩:৩৩ পিএম

সরকা‌রি হাসপাতা‌লে কাজ ছাড়া ভুয়া বি‌লের ব্যাপা‌রে সং‌শ্লিষ্ট কর্মকর্তা ও ঠিকাদার‌দের হুঁশিয়ার ক‌রে দি‌য়ে‌ছেন স্বাস্থ্যমন্ত্রী জা‌হিদ মা‌লেক।

বৃহস্প‌তিবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে সরকারি হাসপাতালের পরিচালক, অধ্যক্ষ ও ইনস্টিটিউটের পরিচালকদের সাথে স্বাস্থ্যসেবার দৃশ্যমান অগ্রগতির পর্যালোচনা সভায় ‌তি‌নি সাফ এমন ঘোষণা দেন।

মন্ত্রী ব‌লেন, ‘সরকারি হাসপাতালে কাজ না করে বিল করে টাকা তুলে নেয়ার দিন শেষ হয়ে গেছে। কাজ না ক‌রে যা‌তে কোন ঠিকাদার ভৌ‌তিক বিল তুল‌তে না পা‌রে সে‌দি‌কে সতর্ক থাক‌তে হ‌বে। কাজের গুণমান বজায় রে‌খে কাজ শেষ কর‌তে হ‌বে এবং তা যথাসম‌য়ে বু‌ঝি‌য়ে দিতে হ‌বে। তারপর ঠিকাদারদের সব বিল পরিশোধ করতে হবে। অযৌক্তিক কোন বিলে কোনভাবেই স্বাক্ষর করা যাবেনা। এ ব্যাপা‌রে কা‌রো গাফিলতি মে‌নে নেয়া হ‌বে না।’

দেশের মেডিক‌্যাল শিক্ষার্থীদের সুবিধা সৃ‌স্টি করা হ‌চ্ছে জা‌নি‌য়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দেশের মেডিকেল শিক্ষার্থীদের হাসপাতালে থাকার জন্য আলাদাভাবে উন্নত সুযোগ সুবিধা সংবলিত ডরমেটরি নির্মাণ করে দেয়া হবে।

স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক এমপির সভাপ‌তি‌ত্বে সভায় স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আসাদুল ইসলাম, স্বাস্থ্য শিক্ষা বিভাগের সচিব শেখ ইউসুফ হারুন, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ, ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল এ কে এম নাসির উদ্দিন, শেখ হাসিনা বার্ণ ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের প্রধান সমন্বয়ক ডা. সামন্ত লাল সেন উপস্থিত ছিলেন। এছাড়াও উপ‌স্থিত ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়, মুগদা মেডিকেল কলেজ ও হাসপাতাল, শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা হাসপাতালসহ অন্যান্য হাসপাতালের প্র‌তি‌নি‌ধিরা।


ঢাকা/নঈমুদ্দীন/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন