ঢাকা, বুধবার, ২৭ কার্তিক ১৪২৬, ১৩ নভেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

বরিশালে সরকারি সেবা পেতে ‘৩৩৩’ উদ্বোধন

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-০৬ ৬:৪২:৩৪ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-০৬ ৬:৪২:৩৪ পিএম

বরিশালে সরকারের সেবাসমূহ জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে কল সেন্টার ‘৩৩৩’ উদ্বোধন করা হয়েছে।

আজ বুধবার নিজ সভাকক্ষে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই বিষয়ে অবহিত করেন জেলা প্রশাসক এস এম অজিয়র রহমান।

জেলা প্রশাসক বলেন, সরকারের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের এটুআই প্রকল্পের সহযোগিতায় নাগরিকের জন্য সরকারের কেন্দ্রীয় তথ্য, সেবা ও অভিযোগ-প্রতিকার ব্যবস্থাপনা বাস্তবায়নের লক্ষ্যে প্রধানমন্ত্রীর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ ২০১৮ সালের ১২ এপ্রিল ‘৩৩৩’ কল সেন্টারের উদ্বোধন করেন।

দেশের যে কোনো নাগরিক যে কোনো মোবাইল ফোন কিংবা ল্যান্ড ফোনের মাধ্যমে ‘৩৩৩’ এবং প্রবাসীরা ‘০৯৬৬৬৭৮৯৩৩৩’ নম্বরে কল করে সরকারি সেবাসমূহ প্রাপ্তির পদ্ধতি, জনপ্রতিনিধি ও সরকারি কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে যোগাযোগের তথ্য, পর্যটন আকর্ষণীয় স্থানসমূহ এবং বিভিন্ন জেলা সম্পর্কিত তথ্য জানতে পারছেন। পাশাপাশি বিভিন্ন সামাজিক সমস্যার প্রতিকারে জনগণ এই কল সেন্টারের মাধ্যমে জেলা প্রশাসক কিংবা উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করতে পারছেন।

নাগরিকরা ‘৩৩৩’ এর মাধ্যমে বাল্য বিবাহ; ইভটিজিং ও খাদ্যে ভেজালের প্রতিকার; সরকারি কর্মকর্তাদের সঙ্গে যোগাযোগের তথ্য;  ইসলামিক মাসআলা-মাসায়েল; নিরাপদ অভিভাসন সংক্রান্ত তথ্য ও অভিযোগ; ই-টিআইএন সংক্রান্ত তথ্য; আবহাওয়া তথ্যসহ বিভিন্ন সেবা পাবেন।

‘৩৩৩’ কল সেন্টারের মাধ্যমে সরকারি সেবার তথ্য পেতে জনগণকে উদ্বুদ্ধ করতে গণমাধ্যমে ফলাও করে প্রচার-প্রচারণা চালানোর অনুরোধ জানান জেলা প্রশাসক।

এ সময় অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) তৌহিদুজ্জামান পাভেল ও অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) প্রশান্ত কুমার দাস, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মো. হোসেন চৌধুরীসহ অন্যরা উপস্থিত ছিলেন।


বরিশাল/জে. খান স্বপন/বকুল

ইউটিউব সাবস্ক্রাইব করুন