ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

সরকারকে সহযোগিতা করুন: ডেপুটি স্পিকার

সংসদ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৭, ৬ নভেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
সরকারকে সহযোগিতা করুন: ডেপুটি স্পিকার

ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বী মিয়া বলেছেন, সরকারের সমালোচনা নয়, সহযোগিতাও করুন।

বুধবার জাতীয় সংসদ ভবনে আইপিডি কনফারেন্স কক্ষে শীর্ষক এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাসরে সাথে অ্যাকশন ফর সোশ্যাল ডেভেলপমেন্ট (এএসডি) আয়োজিত ‘শিশু সুরক্ষায় আমাদের করণীয়’ শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করা হয়।

শিশুদের অধিকার প্রতিষ্ঠা ও শিশুদের কল্যাণের জন্য সত্যিকারে কিছু করতে চাইলে মিডিয়াতে বা সভা সেমিনারে শুধু সরকারের সমালোচনা না করে সরকারকে সহযোগিতা করার জন্য সুশীল সমাজ এনজিও ও সমাজকর্মীদের প্রতি আহবান জানান তিনি।

ডেপুটি স্পিকার বলেন, শিশু ও নারী নির্যতন, যৌন নীপিড়ন ও যৌন হয়রানি শুধু আইন করে প্রতিরোধ করা সম্ভব নয়। এজন্য প্রয়োজন সামাজিক সচেতনতা ও দায়বদ্ধতা।  সমাজের সকল স্তরে মানুষের মাঝে শিশু ও নারী নির্যাতন আইনের বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে। বাংলাদেশে বিদ্যমান আইনটি যথেষ্ট কার্যকরি।  শিশু নির্যাতনকারী কোনভাবেই ছাড় পাওয়ার সুযোগ নেই এই আইনে। অপরাধীকে আইনের আওতায় এনে সরকার সাথে সাথে তাদের বিচার কাজ কার্যকর করছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকারের আমলই নারী ও শিশুদের জন্য সুবর্ণময় সময়।  এ সরকারের সময়ে যদি আমরা নারী ও শিশুদের সুরক্ষা দিতে না পারি তাহলে তাদের সুরক্ষা দেয়া আর কখনো সম্ভবপর নয়।

এ সময় তিনি নারী ও শিশুদের কল্যাণে গৃহীত সরকারের নানমুখী পদক্ষেপের কথা তুলে ধরেন।

অয়োজক সংস্থার দৃষ্টি আকর্ষণ করে ডেপুটি স্পিকার বলেন, এ ধরনের সভা সমাবেশ, সেমিনার শুধু আপনাদের রুটিন ওয়ার্কের অংশ হলেই হবে না। যদি সত্যিকারে শিশুদের অধিকার প্রতিষ্ঠার অভিপ্রায়ে এ সভার আয়োজন করে থাকেন তাহলে জনসাধরণকে আইন মানার জন্য তাদের মধ্যে সচেতনতা গড়ে তুলতেও আপনাদের কাজ করতে হবে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি ও শিশু অধিকার বিষয়ক সংসদীয় ককাসের সভাপতি সামশুল হক টুকুর সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সংসদ সদস্য মনোরঞ্জন শীল গোপাল প্রমুখ।


ঢাকা/আসাদ/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়