ঢাকা, মঙ্গলবার, ১২ জ্যৈষ্ঠ ১৪২৭, ২৬ মে ২০২০
Risingbd
সর্বশেষ:

‘সততা ও দক্ষতার সাথে জনগণকে সেবা দিতে হবে’

নিজস্ব প্রতিবেদক : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-১১-২১ ৫:২৮:৪১ পিএম     ||     আপডেট: ২০১৯-১১-২১ ৫:২৮:৪১ পিএম

বিএসটিআই কর্মকর্তাদের পণ্যের গুণগতমান পরীক্ষা করে লাইসেন্স প্রদানের ক্ষেত্রে সততা, দক্ষতা ও পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালন করার পরামর্শ দিয়েছেন জনপ্রশাসন সচিব ফয়েজ আহম্মদ।

বৃহস্পতিবার বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউশন (বিএসটিআই) আয়োজিত ‘বার্ষিক গোপনীয় অনুবেদন ফরম লিখন বিষয়ে প্রশিক্ষণ’ কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ পরামর্শ দেন।

রাজধানীর তেজগাঁওস্থ বিএসটিআই এর কনফারেন্স রুমে আয়োজিত প্রশিক্ষণ কর্মশালায় প্রশিক্ষক ছিলেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের উপ-সচিব সেলিনা খানম। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিএসটিআই এর মহাপরিচালক মো. মুয়াজ্জেম হুসাইন।

জনপ্রশাসন সচিব বলেন, ‘বিএসটিআই জাতীয় পর্যায়ে একমাত্র মান প্রণয়নকারী প্রতিষ্ঠান। এ প্রতিষ্ঠানের কর্মকান্ডের ওপর গুণগত শিল্পায়ন এবং জনগণের জীবনের সুরক্ষার বিষয়টি নির্ভর করে। এ বিবেচনায় সরকার বিএসটিআই এর আধুনিকায়ন ও সক্ষমতা বৃদ্ধির বিভিন্ন কর্মসূচি বাস্তবায়ন করেছে। এর ফলে জনগণের মাঝে পণ্য ও সেবার মান বিষয়ক সচেতনতা বৃদ্ধি পেয়েছে এবং বিএসটিআই এর কর্মকাণ্ড দেশব্যাপী ইতিবাচক সাড়া ফেলেছে।’

বিএসটিআই এর বিভিন্ন কার্যক্রম এবং ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে সংস্থাটির মহাপরিচালক মো. মুয়াজ্জেম হুসাইন বলেন, ‘বর্তমানে বিএসটিআই ৭টি বিভাগীয় অফিস ও ৩টি জেলা অফিসের মাধ্যমে কার্যক্রম পরিচালনা করছে এবং শীঘ্রই আরও ১২টি জেলায় বিএসটিআই অফিস স্থাপনসহ পর্যায়ক্রমে দেশের সকল জেলায় অফিস স্থাপন করা হবে।’

এছাড়া বিএসটিআইতে বিভিন্ন প্রকল্পের মাধ্যমে নতুন নতুন পণ্য পরীক্ষণ সুবিধা চালু করা হচ্ছে বলেও তিনি জানান।


ঢাকা/হাসিবুল/হাকিম মাহি