ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘বঙ্গবন্ধু যেভাবে জাতিকে ঐক্যবদ্ধ করেছেন তা বিরল’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১০, ২২ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘বঙ্গবন্ধু যেভাবে জাতিকে ঐক্যবদ্ধ করেছেন তা বিরল’

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেছেন, দেশকে স্বাধীন করার জন্য বঙ্গবন্ধু যেভাবে জাতিকে ঐক্যবদ্ধ করেছেন তা ইতিহাসে বিরল। বঙ্গবন্ধুর নেতৃত্বের কারণেই আমরা কাঙ্ক্ষিত স্বাধীনতা অর্জন করেছি।

রোববার স‌চিবাল‌য়ে জনপ্রশাসন মন্ত্রণালয়ের সম্মেলন কক্ষে এক সেমিনারে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষে ‘গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সংবিধান প্রণয়নে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাবনা’ শীর্ষক এ সেমিনারের আয়োজন করে জনপ্রশাসন মন্ত্রণালয়।

প্রতিমন্ত্রী বলেন, এই দেশ ও জাতির জন্য বঙ্গবন্ধুর ছিল অকৃত্রিম ভালবাসা। তিনি সুযোগ পেলেই বারবার সে ভালবাসার প্রমাণ দিয়েছেন। তিনি এ দেশের স্বাধীনতার জন্য দেশের এক প্রান্ত থেকে আরেক প্রান্তে ছুটে বেড়িয়েছেন।

তি‌নি ব‌লেন, বঙ্গবন্ধু জাতির শ্রেষ্ঠ সন্তান। তিনি বাংলাদেশকে বিশ্বের বুকে মর্যাদার আসনে ব‌সি‌য়ে‌ছেন। তিনি জাতিসংঘে বাংলায় বক্তৃতা করেছেন। বাংলা ভাষা ও মাতৃভাষার মর্যাদা তিনি বিশ্বের কাছে তুলে ধরেছেন।

স্বাধীনতার ইতিহাস এবং সেই ইতিহাসের মহানায়ক বঙ্গবন্ধুকে জনগণের কাছে সঠিকভাবে তুলে ধরার আহ্বান জা‌নি‌য়ে প্রতিমন্ত্রী ব‌লেন, বঙ্গবন্ধুর জীবনী নিয়ে আরো বেশি গবেষণার মাধ্যমে নতুন প্রজন্মের কাছে তুলে ধরতে হবে। নতুন প্রজন্মকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে হবে, যাতে তারা মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে ভবিষ্যতে দেশ ও জনগণের জন্য কাজ করতে পারে।

তি‌নি ব‌লেন, বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে আমাদের অন্যতম প্রধান লক্ষ্য থাকতে হবে জাতির পিতার অবদানগুলো সকলের কাছে তুলে ধরা।

তিনি জাতির পিতার আদর্শকে ধারণ করে তার স্বপ্নের সোনার বাংলা গড়তে সবাইকে আন্তরিকভাবে কাজ করার আহ্বান জানান।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের সচিব ফয়েজ আহম্মদের সভাপতিত্বে অবসরপ্রাপ্ত সচিব ও প্রাক্তন নির্বাচন কমিশনার মোহাম্মদ আবদুল মোবারক মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব মো. রইছ উদ্দিন অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন। যুগ্ম সচিব জাহেদা পারভীন সেমিনারে প্রবন্ধ উপস্থাপন করেন ।

 

ঢাকা/নঈমুদ্দীন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়